1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
অবশেষে বৈঠকে বসছেন বাইডেন ও পুতিন! - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৬:১৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

অবশেষে বৈঠকে বসছেন বাইডেন ও পুতিন!

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

করাঙ্গীনিউজ:

অবশেষ বৈঠকে বসতে যাচ্ছে দুই পরাশক্তি আমেরিকা ও রাশিয়া। দীর্ঘ টালবাহানা কাটিয়ে ইউরোপের নিরাপত্তা সংক্রান্ত বিষয় ও ইউক্রেন সমস্যা নিয়ে জানুয়ারিতে বৈঠকে বসতে যাচ্ছেন দেশ দুটির প্রেসিডেন্ট জো বাইডেন ও ভ্লাদিমির পুতিন। এই বৈঠকে পরমাণু শক্তি নিয়ন্ত্রণের বিষয়েও বিশদ আলোচনা হতে চলেছে বলে জানা গেছে।

তবে বিষয়টি নিয়ে এখনই সেভাবে মুখ খুলছে না ওয়াশিংটন।
যদিও সোমবার এই বৈঠকের সিদ্ধান্তের কথা প্রকাশ্যে আসার পর কিছুক্ষণের মধ্যে নাম না-করার শর্তে আমেরিকার জাতীয় নিরাপত্তা কাউন্সিলের এক মুখপাত্র জানিয়েছিলেন, ১০ জানুয়ারি এই বৈঠক অনুষ্ঠিত হতে পারে। মঙ্গলবারই অবশ্য রুশ ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী সারগেই র‌্যাবকোভ তারিখটি নিশ্চিত করেছেন। সঙ্গে তিনি জানিয়েছেন, ১০ তারিখ সুইজারল্যান্ডের জেনেভাতে মুখোমুখি হবেন দুই রাষ্ট্রনেতা।

উল্লেখ্য, গত জুনে জেনিভাতেই শেষবার মুখোমুখি হয়েছিলেন জো বাইডেন এবং ভ্লাদিমির পুতিন।

আমেরিকার জাতীয় নিরাপত্তা কাউন্সিলের ওই কর্মকর্তার বক্তব্য, ‘‘যখন দু’পক্ষ বসবে তখন রাশিয়া যেমন তাদের উদ্বেগের কথা তুলে ধরবে, আমরাও আমাদের অভিযোগ তুলে ধরব। ’’ পরে ১২ জানুয়ারি বৈঠকে বসবেন ন্যাটো ও মস্কোর প্রতিনিধিরা। সূত্র: এএনআই, ইউএনআই

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ