• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দেশ নাট্যগোষ্ঠীর নতুন নাটক ‘যাত্রী ছাউনি’ 

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

করাঙ্গীনিউজ: বাংলাদেশ শিল্পকলা একাডেমির “স্বল্প ব্যয়ে, স্বল্প পরিসরে নতুন স্থানে নতুন নাটক” প্রকল্পের আওতায় দেশ নাট্যগোষ্ঠীর নাটক ‘যাত্রী ছাউনি’ মঞ্চস্থ হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৭টায় দেশ মঞ্চে নাটকের প্রথম মঞ্চায়ন হয়। দ্বিতীয় মঞ্চায়ন আজ সকাল ১১টায় শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এবং তৃতীয় মঞ্চায়ন ২৮ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত হবে।

নাটকটির রচনা ও নির্দেশনায় মোহাম্মদ হারুনূর রশিদ (হারুন সাঁই)।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিতু আহমেদ মাখন, সুমা আক্তার, হাবিবুর রহমান যোশেফ, আল আমিন, মুখলিছুর রহমান, এম এ ওয়াহিদ, শাহীন আহমেদ, তাছলিম নিয়াজ, ফারুক দেওয়ান, সাকিম মিয়া, শামীম।

নাটকের রচিয়তা হারুন সাঁই জানান, যাত্রী ছাউনিতে যাত্রীরা তাদের গন্তব্যে যাওয়ার উদ্দেশ্যে জড়ো হয়, আবার চলে যায়। যাত্রী ছাউনিকে কেন্দ্র করে চলে ক্ষুদ্র ব্যবসা, কালোবাজারিদের ঠিকানা ও হয় যাত্রী ছাউনি। যাত্রীরা অনেক সময় প্রতারণার শিকার হয়ে সর্বস্ব হারায়, অনেক দুর্ঘটনাও ঘটে। সবগুলি ঘটনা কিছুটা বাস্তবে কিছুটা সংলাপের মাধ্যমে উপস্থাপন করা হয়েছে। নাটকের বাস্তব ঘটনা শুধুমাত্র সংলাপে উপস্থাপন করা দূরূহ কাজ, তারপরও চেষ্টা করা হয়েছে। বাকিটা রইলো দর্শকের উপর।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ