• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সুদানের প্রধানমন্ত্রী ‘গৃহবন্দী’

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

করাঙ্গীনিউজ ডেস্ক: সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদককে গৃহবন্দী করা হয়েছে। আজ সোমবার সকালে সামরিক বাহিনীর একদল সদস্য তাঁর বাড়ি ঘিরে ফেলে। পরে তাঁকে গৃহবন্দী করা হয়। আল হাদাত টিভির বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা, দেশটির ক্ষমতাসীন সার্বভৌম কাউন্সিলের সদস্য, মন্ত্রীসহ বেশ কয়েকজন বেসামরিক কর্মকর্তাকে গ্রেপ্তারের পরই হামদককে গৃহবন্দী করার ঘটনাটি ঘটল।

অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে আল হাদাত টিভি জানিয়েছে, আটকদের মধ্যে শিল্পমন্ত্রী ইব্রাহিম আল শেখ, তথ্যমন্ত্রী হামজা বালুল এবং প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ফয়সাল মোহাম্মদ সালেহ রয়েছেন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সুদানের ক্ষমতাসীন সার্বভৌম কাউন্সিলের মুখপাত্র মোহাম্মদ আল-ফিকি সুলিমান এবং সুদানের রাজধানী খার্তুমের গভর্নর আয়মান খালিদকেও গ্রেপ্তার করা হয়েছে।

আল-জাজিরার সাংবাদিক হিবা মরগান বলেন, ‘সুদানে ‘টেলিযোগাযোগ সেবা বন্ধ করা হয়েছে’। আপাতত তাই ‘কী হচ্ছে সে সম্পর্কে তথ্য পাওয়া খুব কঠিন’ হয়ে দাঁড়িয়েছে।’

হিবা মরগান আরও বলেন, ‘আমরা নিশ্চিত হয়েছি সুদানের শিল্পমন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের কিছুক্ষণ আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি তাঁর বাড়ির সামনে সেনা সদস্যদের উপস্থিতির কথা জানান।’

উল্লেখ্য, এর আগেও গত মাসে দেশটিতে অভ্যুত্থানচেষ্টা হয়। সাবেক নেতা ওমর আল-বশিরের পতনের পর সুদানে সামরিক ও বেসামরিক গোষ্ঠীর মধ্যে টানাপোড়েন শুরু হয়।

সূত্র: ইন্টারনেট

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ