1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
দেশ নাট্যগোষ্ঠীর ২৮ বছর - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দেশ নাট্যগোষ্ঠীর ২৮ বছর

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

কামরুল হাসান : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ দেশ নাট্যগোষ্ঠীর ২৮তম জন্মদিন আজ। ‘নাটক হোক শৃঙ্খলিত মানুষের মুক্তি গান’ এই শ্লোগানে ১৯৯৩ সালের ৫ অক্টোবর যাত্রা শুরু করা এই দলের প্রথম নাটক ‘শাস্তি’।

গত ২৮ বছরে নাট্য প্রযোজনা ছাড়াও গণসঙ্গীত, নৃত্য, সাহিত্যচর্চা, সমাজের সকল কুসংস্কার, অনাচারসহ সামাজিক ক্ষেত্রে নিরলস কাজ করে যাচ্ছে সংগঠনটি।
নাটক হচ্ছে সমাজ পরিবর্তনের হাতিয়ার, সংঙ্গত কারনেই দেশ নাট্যগোষ্ঠীর পথচলা।

‘অন্ধকারের বসবাস’, ‘জনতার সংগ্রাম চলবে’, ‘সময়ের দাবী’ ‘ফুটপাত’, ‘বিয়া ক্বইরা ক্বথা, ‘অকূলে ভাসাইলাম তরী’, ‘জাতচোর’ ‘অপ্রাকৃতিক প্রকৃতি’, তাদের উল্লেখযোগ্য প্রযোজনা। ২০তম প্রযোজনা শেষ করে ২১ ও ২২ তম প্রযোজনার প্রস্তুতি নিচ্ছে সংগঠনটি। দেশ-বিদেশে দুই শতাধিক মঞ্চায়ন করেছে দেশ নাট্যগোষ্ঠী।
শিশুদের নিয়েও নিয়মিত নাটক, সঙ্গীত, নৃত্য মঞ্চায়ন করে দেশ নাট্যগোষ্ঠী। এই দলটি ২০১৮ সালে ভারতের হাওড়া জেলার বালীতে আর্ন্তজাতিক নাট্য উৎসবেও নাটক মঞ্চায়ন করে সম্মাননা অর্জন করেছে।

দেশ নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক হারুন সাঁই বলেন, দেখতে দেখতে ২৮ বছর হয়ে গেল। মনে হয় এই তো সেই দিন একদল তরুণ আড্ডায় গণসঙ্গীত গাইতে গাইতে গণমানুষের সাথে থাকার দৃঢ় প্রত্যয় নিয়ে ১৯৯৩ সালের আজকের দিনে যাত্রা করেছিল সংগঠনটি। ভাল মানুষ হতে, ভাল মানুষ গড়তে এবং অদৃশ্য দানবের শৃংঙ্খল ভেঙ্গে এ সমাজকে মুক্ত আলোয় ফিরিয়ে আনতে আমাদের আন্দোলন চলবে বলেও ব্যক্ত করেছেন সংঠনের এই সেক্রেটারী।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ