• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

যুক্তরাষ্ট্রে হবিগঞ্জ সদর সমিতির বার্ষিক বনভোজন

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

করাঙ্গীনিউজ: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির কুইন্সের ইষ্ট রিভার ঘেঁষা রেইনি পার্ক একটি আকর্ষণীয় পর্যটন স্পট। সুযোগ পেলেই সেখানে বিভিন্ন এলাকার লোকজনের সমাগম ঘটে। বহু দেশ আর বর্ণের মানুষের দেখা মেলে ওই পার্কে। তবে গত ৫ সেপ্টেম্বর রবিবার পার্কটিতে উপস্থিত সবাই ছিলেন একই এলাকার বাসিন্দা। অপরূপ সাজে সজ্জিত পার্কটি সেদিন ছিল শুধুই প্রবাসী হবিগঞ্জবাসির দখলে। বিপুল উপস্থিতিতে পার্কটি পরিণত হয়েছিল এক খন্ড হবিগঞ্জে। আর অনন্য এই উপলক্ষ এনে দিয়েছিল যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি ইনক।

দীর্ঘ প্রস্তুতি আর নানান আয়োজনে ৫ সেপ্টেম্বর তারিখটি সবার স্মৃতিতে ভাস্মর করে রাখার জন্য ছিল নানান আয়োজন। সেদিন শুধু নিউইয়র্ক থেকেই নন। বিভিন্ন স্টেইট থেকে হবিগঞ্জবাসীর আগমন ঘটেছিল মিলন মেলায়। অপরূপ সাজে সজ্জিত হয়ে আমন্ত্রিত অতিথি সহ সকলকে বরণ করে নিতে যেন অপেক্ষায় ছিল। কোভিড পরিস্থিতির কারনে দীর্ঘদিন পর একত্রে সবাইকে কাছে পাওয়ার অনুভূতিগুলো সবাইকে আবেগে আপ্লুত করে রাখে ।

সারাদিন ব্যাপি এই মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে আয়োজনকে প্রাণবন্ত করে তুলেন স্বদেশ থেকে আসা হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের নবনির্বাচিত পরিছালক মোতাচ্ছিরুল ইসলাম। গেষ্টঅব অনার ছিলেন যুক্তরাষ্ট্র সুপ্রিম কোর্টের এটর্নী ও সমিতির উপদেষ্টা মঈন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের সদস্য ওয়াছি চৌধুরী, জালালাবাদ এসোসিশনের সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল ,নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইমদাদ চৌধুরী, সাংবাদিক মুজাহিদ আনসারী, জালালাবাদ এসোসিশনের উপদেষ্টা এড.নাসির উদ্দিন,সাধারন সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, সমিতির উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ সাবেক জেলা শিক্ষা অফিসার গফ্ফার আহমেদ,মো: ইব্রাহিম খলিল বার ভুঁইয়া রিজু ,আজদু মিয়া তালুকদার,বিশিষ্ট ব্যবসায়ি ও জালালাবাদ এসোসিয়েশনের সদস্য রোকন হাকিম ।

সমিতির সভাপতি মো: আব্দুর রহমানের সভাপত্বিতে সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল কালাম ও বনভোজনের সমন্বয়কারী মো: শিমুল হাসানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বনভোজন আয়োজন কমিটির আহবায়ক তাজুল ইসলাম মানিক।
প্রধান অতিথি মোতাচ্ছিরুল ইসলাম তার বক্তব্যে বলেন প্রবাসে হবিগঞ্জ সদর সমিতির এত বড় আয়োজনে অংশ নিতে পেরে আমি অত্যন্ত খুশি হয়েছি এবং সদর সমিতি আমাকে যে সম্মান প্রদান করেছে তার জন্য আমি ঋণী হয়ে গেলাম।

তিনি জানান তার নির্বাচনী এলাকায় আধুনিক হসপিটালের উন্নয়ন , বিভিন্ন ইউনিয়নে খেলার মাঠ ,ঘরে ঘরে বিদ্যুৎ,ব্যবসায়িদের ব্যবসার পরিবেশ, হবিগঞ্জ শহরকে শান্তির শহরে পরিণত করেছেন।সকল প্রবাসীকে দেশে গিয়ে আগের হবিগঞ্জ আর বর্তমান হবিগঞ্জ শহরের আইন শৃঙ্খলার অবস্থা দেখার আহবান জানান ।

আমন্ত্রিত অতিথি হিসেবে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি মো:আশিকুর রহমান ,নিউ ইয়র্ক সিটির ৩৭ ডিস্টিকের এর এ্যাসেম্বেলী প্রার্থী মেরি জোবাইদা,জেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি সফি উদ্দিন তালুকদার,শাহিন আহমেদ ,ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান,সাবেক ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম,সাবেক ইউপি চেযারম্যান লিয়াকত হাসান,নওশাদ আহমেদ,বৃন্দাবন সরকারী কলেজের সাবেক শিক্ষক ইকবাল আহমেদ,হবিগন্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সেলিম আজাদ, বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক জায়েদুল মুহিত খান,আবু সাঈদ চৌধুরী কুটি,জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ,নবীগনজ উপজেলা সমিতির নবনির্বাচিত সভাপতি শেখ জামাল হোসেন,যুক্তরাষ্ট্র শ্রমিকলীগের সহসভাপতি মনজুর চৌধুরী,জেলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন,সদর সমিতির সহভাপতি সৈয়দ আবদাল হোসেন,মিয়া মো:আসকির,হবিগন্জ সোসাইটি অব ইউএসের সাধারণ সম্পাদক সামছুল ইসলাম শামীম,জয়নাল আবেদীন খান,শাহ মোহাম্মদ তওফিক,শামছুল ইসলাম সামছু,মো: কামরুল ইসলাম,রকিব আহমেদ,শিশির চন্দ্র বণিক,মো: আবুল কাসেম,অতীন্দ্রকুমার পাল জয়,ফয়সল আহমেদ,সুকান্ত দাশ হরে,সাদেকুর রহমান,গিয়াস উদ্দিন আহমেদ,দেলেয়ার হোসেন মানিক,আমির আলী,মোশাররফ চৌধুরী,শাফি খান,জুনেদ খান,জহিরুল ইসলাম (জহুর আলী),মো: দুলাল বিল্লাহ,ওয়াদেুর রহমান,শামীম চৌধুরী,জুয়েল আহমেদ,মিজানুর রহমান শামীম,আব্দুল আউয়াল,এনামুল হাসান রাসেল,সোহাগ আফছর,হাসান চৌধুরী,আব্দুল মতিন,জুয়েল মিয়া,মোহাম্মদ নাহিদ ,মঈনুল হক মুন্না,শরিফুল ইসলাম শরীফ,জালাল উদ্দিন তালুকদার,মাহমুদুল হাসান,শেখ মোস্তফা কামাল,এডভোকেট রহিম শেখ,হারুনুর রশীদ,গুলজার হোসেন , আবুল কালাম আজাদ টিপু,মাসুদ আহমেদ,রন্টু মোদক,তুহিন তালুকদার,জহিরুল ইসলাম রাহুল,হাসান চৌধুরী,বশির আহমেদ, সাইফ উদ্দিন আখঞ্জী রবিন,আবুল হোসেন,নাঈম উদ্দিন আকন্জী,প্রমুখ ।

দীর্ঘদিন পর অনেকের সঙ্গে দেখাগুলো সকলের হ্নদয়কে নাড়া দিয়েছে ।

বনভোজনে অতিথি এবং আগত সকলকে খাবার পরিবেশেন করেন সমিতির একঝাঁক নিবেদিত প্রাণ কর্মকর্তাবৃন্দ। নিউইয়র্কের বাংলাদেশী খাবারের স্বনামধন্য প্রতিষ্টান এষ্টোরিয়া বৈশাখী রেষ্টুরেন্টের সুস্বাদু খাবার খেয়ে সকলেই আয়োজক কমিটিকে প্রশংসিত করেন।

বনভোজনের শেষ পর্বে সদর সমিতির প্রধান নির্বাচন কমিশনার গফফার আহমেদ ২০২১-২০২৩সনের জন্য সভাপতি মিয়া মো: আসকির সাধারন সম্পাদক মো: আমির আলী, যুগ্ম সাধারন সম্পাদক শেখ মোস্তফা কামাল এর নাম প্রধান অতিথির মাধ্যমে ঘোষণা করান। বনভোজনে খেলাধুলার বিজয়িদের মধ্য অতিথিগণ পুরস্কার তুলেন দেন। আয়োজনের অন্যতম আর্কষনীয় পর্ব ছিল রেফেল ড্র যার প্রথম পুরস্কার নিউইয়র্ক টু ঢাকা বিমান টিকেট (সৌজন্যে এটর্নি মঈন চৌধুরী)।২য় পুরস্কার ডায়মন্ড কানের দুল(সৌজন্যে মোশাররফ চৌধুরী),৩য় পুরস্কার ল্যাপটপ (সৌজন্যে মেঘা ইন্সুরেন্স),৪র্থ পুরস্কার ৪০”টিভি (সৌজন্যে শাফি খান)৫ পুরষ্কার টেবলেট(সৌজন্যে তুহিন তালুকদার) ,৬ষ্ট পুরস্কার সেলফোন(সৌজন্যে আব্দুল আওয়াল ),৭ পুরষ্কার,টেবিল ফ্যান (সৌজন্যে সাঈফ আকনজি রবিন)। সকল বিজয়ীদের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন ।

পরিশেষে সভাপতি মো: আব্দুর রহমান সকলকে এই ঐতিহাসিক বনভোজনে অংশগ্রহণ করার জন্য

ধন্যবাদ জানিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষনা করেন। এর পরই অনুষ্ঠান স্থলে নেমে আসে বিদায়ের বিষাদের ছায়া। তবে আবারও এমন সুন্দর দিনের প্রত্যাশা নিয়ে সবাই বাসায় ফিরেন সেদিন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ