• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

অতিরিক্ত সচিব হলেন হবিগঞ্জের কৃতি সন্তান বিধায়ক রায় চৌধুরী

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

করাঙ্গীনিউজ: অতিরিক্ত সচিব হিসেবে পদন্নোতি পেলেন হবিগঞ্জের কৃতি সন্তান সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিধায়ক রায় চৌধুরী।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষতির এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে ৪৪ জনকে যুগ্ম সচিব থেকে অতিরিক্ত সচিব হিসেবে পদন্নোতি দেওয়া হয়। এর মধ্যে সিসিকের সিইও বিধায়ক রায় চৌধুরীও রয়েছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এদিন সন্ধ্যার দিকে নগর ভবনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের কর্মকর্তারা সরকারের নবনিযুক্ত অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় বিধায়ক রায় চৌধুরী বলেন, মুজিববর্ষে এবং সিসিকে কর্মরত থাকা অবস্থায় পদন্নোতির জন্য আমি অত্যান্ত আনন্দিত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সরকারের নেওয়া উদ্দ্যোগগুলোর বাস্তবায়ন এবং নাগরিক সেবায় আমার ওপর অর্পিত সব দায়িত্ব যথাযথভাবে পালনে সচেষ্ট থাকবো।

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে বিধায়ক রায় চৌধুরীর জন্ম। নিজ এলাকায় ১৯৮০ সালে এসএসসি পাস করে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ (মুরারিচাঁদ কলেজ) থেকে এইচএসসি ও অর্থনীতি বিষয়ে অনার্স পাস করেন। ১৯৮৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে অর্থনীতিতে কৃতিত্বের সঙ্গে মাস্টার্স পাস করেন বিধায়ক রায় চৌধুরী।

১৯৯০ সালে অর্থনীতির শিক্ষক হিসেবে চাকরি জীবনের শুরু করেন বিধায়ক রায় চৌধুরী। ১৯৯৪ সালে ১৩তম বিসিএস পরিক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে রাজশাহী কালেক্টরেটে যোগ দেন।

পরে তিনি বিভিন্ন জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, ডিডিএলজি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সবশেষ মৌলভীবাজার জেলা পরিষদের সিইও পদ থেকে ২০১৮ সালের ৮ নভেম্বর সিলেট সিসিকের সিইও পদে যোগ দেন তৎকালীন যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী।

তিনি আমেরিকা, জাপান, চীন, দক্ষিণ কুরিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও ভারতে উচ্চতর প্রশিক্ষণে এবং সরকারি সফর করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ