• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

অপরিচিত সংগঠনের নামে ১ লাখ টাকা বরাদ্ধ: সাংস্কৃতিক কর্মীদের মধ্যে ক্ষোভ

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: ‘থিয়েটার অনার্য’ নামে হবিগঞ্জ শহরের একটি অপরিচিত সংগঠনকে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে ১ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।

গত ২৭ জুন ওই মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ ফয়জুর রহমান ফারুকী স্বাক্ষরিত পত্রে উৎসবাদি খাত থেকে ‘উৎসব আয়োজন’-এর জন্য এ বরাদ্ধ দেয়া হয়।

বিষয়টি জানা-জানি হবার পর শহরের সাংস্কৃতিক কর্মীদের মধ্যে ছড়িয়ে পড়েছে ক্ষোভ। এ বিষয়ে খোয়াই থিয়েটারের সাধারন সম্পাদক ইয়াসিন খান বলেন, ‘খোয়াই থিয়েটার হবিগঞ্জের একটি পুরনো ও সাংস্কৃতিক সংগঠন। আমরা ১৫ বছর যাবত সরকারী কোন অনুদান পাচ্ছি না। এ অবস্থায় আমাদেরকে বঞ্চিত করে নতুন একটি সংগঠনকে অর্থ বরাদ্ধ দেয়ায় হতবাক হয়েছি’।

নাট্য মেলার আহবায়ক শাহ আলম চৌধুরী মিন্টু বলেন, ‘সংগঠনটির নাম এই প্রথম ফেসবুকে দেখলাম। শহরে ওই সংগঠনের কোন অস্থিত্ব নেই। এ রকম একটি সংগঠনের নামে অর্থ বরাদ্ধ দেয়ায় আমরা মর্মাহত’।

সুরবিতানের সাধারন সম্পাদক আবুল ফজল বলেন, ‘থিয়েটার অনার্য’-এর নামে বরাদ্ধের চিঠি ইস্যু হয়েছে। তবে চেক দেয়া হয়নি। সংগঠনটি অপরিচিত হয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি স্থগিত করে দেয়া হয়েছে। চিঠিটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ফেরত পাঠানো হতে পারে’।

চিত্র পরিচালক মোক্তাদির ইবনে সালাম তার ফেসবুক আই.ডিতে লেখেন, ‘শহরের পরিচিত সাংস্কৃতিক সংগঠন সুরবিতান, নাট্য মেলা, খোয়াই থিয়েটার ও জীবন সংকেত কে বাদ দিয়ে নতুন একটি সংগঠনের নামে অর্থ বরাদ্ধ দেয়ায় আমি অবাক হয়েছি’।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ