• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

অভিনেতা এসএম মহসীন আর নেই

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

করাঙ্গীনিউজ ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন আর নেই। ১৮ এপ্রিল (রোববার) সকাল ৯টা ৩০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

এস এম মহসীন করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছিল। এরপর ফুসফুস মারাত্মকভাবে আক্রান্ত হওয়ায় এই অভিনেতাকে স্থানান্তর করা হয় বারডেম হাসপাতালে।
ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু জানান, ‘এস এম মহসীন সকাল ৯ টা ৩০ মিনিটে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন নিবিড় পর্যবেক্ষণে ছিলেন তিনি। মরহুমের পরিবার ইচ্ছা পোষণ করেছেন, তাকে আজিমপুর কবরস্থানে সমাহিত করার। কিন্তু যেহেতু তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, তাই তাকে গার্ড অব অনার দিয়ে বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা প্রয়োজন। সেই বিষয়ে কথাবার্তা চলছে।’

উল্লেখ্য, এস এম মহসীন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা ছিলেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ফ্যাকাল্টি মেম্বার ছিলেন। এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রয়াত এই অভিনেতা।

আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন এস এম মহসীন। ‘পদক্ষেপ’ নাটকের মধ্য দিয়ে রেডিও নাটকে তার আত্মপ্রকাশ ঘটে। তিনি ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ