1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বানিয়াচঙ্গের সুজাতপুর ইউপি নির্বাচন স্থগিত - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বানিয়াচঙ্গের সুজাতপুর ইউপি নির্বাচন স্থগিত

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০১৬

বানিয়াচঙ্গ (হবিগঞ্জ) প্রতিনিধি: আসন্ন ইউপি নির্বাচনের ৩য় ধাপে অনুষ্ঠিত বানিয়াচং উপজেলার ১২নং সুজাতপুর ইউনিয়নের নির্বাচনের মাত্র ৩ দিন পূর্বে স্থগিত করা হয়েছে।

 

বিষয়টি নিয়ে দলীয় নেতা কর্মীসহ প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে বিরাজ করছে চাপা ক্ষোভ। দেখা দিয়েছে ব্যাপক উত্তেজনা। এলাকায় আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

 

 

জানা যায়, উপজেলার ১২নং সুজাতপুর ইউনিয়নের ৩য় ধাপে অনুষ্ঠিত নির্বাচন আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার পরিবর্তে ২৮ মে ৫ম ধাপের নির্বাচনে অর্ন্তভূক্ত করার লক্ষে এবং গেজেট অনুযায়ী ভোটার তালিকা পূর্ণ্য বিন্যাস করে ৫ম পর্যায়ের তফশিলে অর্ন্তভূক্ত করার জন্য নির্বাচন স্থগিত করা হয়।

 

 

বুধবার নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মোঃ সামসুল আলম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। এছাড়াও ইতিপূর্বে যে সব প্রার্থীরা ওই ইউপি নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন তাদের নতুন করে জামানত ও মনোনয়ন পত্র দাখিল করার প্রয়োজন নেই বলে ওই পত্রে উল্লেখ রয়েছে। তবে নতুন কোন প্রার্থী ওই ইউনিয়ন নির্বাচনে অংশ গ্রহন করতে পারবে কিনা এ বিষয়ে সু-স্পষ্ট কোন তথ্য কোন পাওয়া যায়নি।
অনুষ্ঠিত নির্বাচনের মাত্র ৩ দিন পূর্বে স্থগিত হওয়ায় প্রার্থী, সমর্থক ও এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে চাপা ক্ষোভ-উত্তেজনা। যে কোন সময় এলাকায় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা জানান, অনুষ্ঠিত ইউপি নির্বাচন উপলক্ষে দীর্ঘদিন ধরে পথসভা, গণ সংযোগ, প্রচার মিছিলসহ নানা কর্মসূচি পালন করে আসছেন প্রার্থীরা। এতে করে তাদের অনেক আর্থিক ব্যয় হয়েছে। ফলে হিমশিম খাচ্ছেন অনেক প্রার্থীরা। এছাড়াও নির্বাচনের তারিখ প্রায় ৩৬ দিন পিছিয়ে যাওয়ায় প্রার্থীদের নির্বাচনী ব্যয়-ভার বৃদ্ধি পাবে বলে জানান অনেকেই।

 

 

এদিকে, ইউনিয়নের ৪নং ওয়ার্ডে অবস্থিত মেহেদীপুর গ্রামের প্রায় ২শত ভোটাররা পায়ে হেটে আবার কেউ কেউ নৌকা যোগে ২নং ওয়ার্ডে অবস্থিত অবস্থিত ভোট কেন্দ্রে আসতে হয়। ফলে ভোটাররা অনেকটা দূর্ভোগে পড়তে হয়। ইতিমধ্যে তারা নিজ গ্রামের কেন্দ্রে ভোট প্রয়োগ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে আবেদন করেন। এ প্রেক্ষিতেই গেজেট অনুযায়ী ভোটার তালিকা পূণঃ বিন্যাস করে ৫ম পর্যায়ের তফশিলে অর্ন্তভুক্ত করার জন্য নির্বাচন স্থগিত করা হয় বলে জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x