করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চুনারুঘাটে টমেটো গাছের সাথে এ কেমন শত্রুতা!

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
নুর উদ্দিন সুমন, হবিগঞ্জ :
হবিগঞ্জ জেলার চুনারুঘাটের  গোড়ামী হতদরিদ্র এক কৃষকের প্রায় ৮ শ ফলন্ত  টমেটো গাছ কেটে সাবাড় করে দিয়েছে   দুর্বত্তরা।
সোমবার  (১১ জানুয়ারি ) উপজেলার শানখলা ইউনিয়ের গোড়ামী গ্রামে এ ঘটনা ঘটে।  এতে ওই কৃষক দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানান।
খবর পেয়ে দুপুরে  চুনারুঘাট থানার এএসআই মনির হেসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনার স্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।
পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা যায়,  শানখলা ইউনিয়ের ৭ নং ওয়ার্ডের   গোড়ামী গ্রামের মৃত মোবারক উল্লার ছেলে সামছু মিয়া ও তার স্ত্রী মনোয়ারা খাতুন ছেলে মেয়ে নিয়ে ২০ শতাংশ জমিতে চলতি মৌসুমে ৮শতাধিক টমেটো,  মরিচসহ বিভিন্ন প্রজাতির সবজি চাষ করে আসছেন।
কৃষক সামছু মিয়া ও তার স্ত্রী মনোয়ারা বেগম জানান, অধিক লাভের আশায় স্ত্রী সন্তানদের নিয়ে  বাড়ির পাশে  আট শতাধিক  টমেটো গাছ লাগানো হয় । ছেলে মেয়ে নিয়ে পরিচর্যা  শেষে প্রতিটি গাছে বিভিন্ন সাইজের টমেটো ঝুলছিল। কয়েক দিনের মধ্যে টমেটো বিক্রি করা যেত। বাড়ির পাশে  প্রতিবেশী জাহির ওরফে ধনা মিয়ার  সঙ্গে দীর্ঘদিন ধরে   বিরোধ চলছিল। জাহির মিয়া পূর্ব পরিকল্পিত ভাবে আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করতে টমেটো গাছ কেটে ফেলেছে। যার অনুমানিক মুল্য দেড় লক্ষাধিক টাকা হবে। এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই।
এদিকে হতদরিদ্র কৃষক সামছুর টমেটো  গাছগুলো কাটার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে শতশত মানুষ বিচারের দাবীতে চাষকৃত জমি দেখতে যান।
গ্রামের অধিকাংশ লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, সামছু খুবই গরীব।  তার ৩ মেয়ে এক ছেলে তারা লেখাপড়ার পাশাপাশি পিতা মাতার সাথে টমেটো চাষ করে পরিচর্যা করে আসছিল।  এই গরীব লোকের  এমন ক্ষতি খুবই এজগন্যতম কাজ।  যারাই জড়িত তাদের  দৃষ্টান্তমুলক শাস্তি চাই।
এ বিষয়ে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো: আলী আশরাফ  বলেন, বিষয়টি শুনেছি। পুলিশ ঘটনার স্থল পরিদর্শন করেছে  অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ