• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিজয়ের মাসে দেশের কথা খুব মনে পড়ে

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

মহরম আলী, সৌদিআরব থেকে: বিজয়ের মাস ডিসেম্বর। আমাদের জীবনে বিজয়ের ছোঁয়া লেগে আছে সেই ছোটবেলা থেকে। যখন স্কুলে পড়তাম তখন থেকেই ষোলো ডিসেম্বরের স্কুলে খেলাধুলা করতাম। এখন প্রবাস জীবন। থাকি সৌদিআরব। নাম হয়ে গেল প্রবাসী বাঙালি বা প্রবাসী বাংলাদেশি। প্রবাসীদের সম্পর্কে আমাদের মনে একটু আবেগ–অনুভূতি কাজ করলেও কতটুকু জানি প্রবাসজীবন সম্পর্কে!

কঠোর পরিশ্রম করে সাফল্য অর্জনের জন্য মাতৃভূমি ছেড়েছি অনেক বছর। আকাশচুম্বী দালানকোঠা ও মরুভুমির এ দেশে একজন প্রবাসীর জীবন সীমাহীন কষ্টের। সপ্তাহ আর মাস শেষে কাজের ক্লান্তি দূর করতে একটু ছুটি পেলেই ছুটে যাই কোনো এক বাংলাদেশির কাছে।

তারপর, সময়টাকে উপভোগ করে ঘরে ফিরি একবুক স্মৃতি নিয়ে। পরদিন আবার সেই নিজের জন্য কাজ করা শুরু। আমি সব সময়ই চেয়েছি বাংলাদেশে তথা আমার উপজেলা চুনারুঘাটের জন্য কিছু করতে, সব সময় বাংলাদেশি ভাইদের জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি।

আমি খুব আশাবাদী হয়ে এটুকু বলতে পারি যে, কোনো এক দেশি ভাইকে সাহায্য–সহযোগিতা করলে নিজেকে খুব গর্বিত মনে করি । বিশেষ করে আমার কালিশিড়ি গ্রামে আমার শৈশবের কথা ভুলতে পারি না। আমার মা, মাতৃভূমি বাংলাদেশকে ছেড়ে থাকার কিঞ্চিৎ কষ্ট নিয়ে কত দিন বেঁচে থাকতে হবে, সে উত্তর অজানা। দেশের বাইরে থাকলেও সব সময় বুকের মধ্যে থাকে বাংলাদেশ। এখন বুঝি, ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ কত মধুর একটি লাইন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ