1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
লিভারপুল বাংলা প্রেসক্লাবের বৈশাখী মেলা উদযাপন - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

লিভারপুল বাংলা প্রেসক্লাবের বৈশাখী মেলা উদযাপন

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২০ এপ্রিল, ২০১৬

ফখরুল আলম, লিভারপুল (যুক্তরাজ্য):  “মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা
অগ্নি স্নানে শূচি হোক ধরা” সত্য সন্দুর এই  স্লোগান নিয়ে লিভারপুল শহরে বাংলা প্রেসক্লাবের এক বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে গত বৃহ:পতিবার (১৪ ইএপ্রিল) বৈশাখের প্রথম দিনেই বরণ করে নিল বাংলা নতুন বছর ১৪২৩ খ্রিস্টাব্দ কে।

বাংলাদেশের সঙ্গে মিল রেখে প্রতিবারের মত এবারও লিভারপুল বাংলা প্রেসক্লাব ইউকে পহেলা বৈশাখ উদযাপন করেছে।

 

এ উপলক্ষে লিভারপুলের স্থানীয় একটি হলে বৈশাখী মেলার উদ্ধোধন করেন প্রেসক্লাব সভাপতি শেখ ছুরত মিয়া আছাব। বৈশাখী র‌্যালী, বাঙালি সংস্কৃতি কে তোলে ধরে বিভিন্ন নাচ- গান সহ পান্তা -ইলিশ, পিঠা -পায়েশ আর বাহারী মজাদার খাবারের জমজমাট উঠেছিল লিভারপুলের বৈশাখী মেলাটি।

প্রবাসে বাস করলেও বাংলা গানের সঙ্গে ছোট্ট শিশুদের নৃত্য সবার মন কাড়ে। ম্যানচেষ্টারস্থ  এল.সি.বি (ল্যাংগুয়েজ এন্ড কালচার‌্যাল অব বাংলাদেশ) এর নাজমা ইয়াসমিনের নেতৃতে দলটি বেশ কিছু গান, নৃত্য পরিবেশনায় মেলাটি মাতিয়ে রাখে। লন্ডন থেকে আগত শিল্পী ও স্থানীয় শিল্পীদের গানে গানে পুরো অনুষ্টানটিতে দর্শক মাতানো ছিল। মেলায় গান পরিবেশন করেন কন্ঠশিল্পী শতাব্দী কর, লাবনী বড়–য়া, তাসলিমা আলম জেনি, সুবর্না পাল লিনা, সাগর, শেফালী আহমেদ, মীর গোলাম মোস্তফা, রাহেল আহমেদ প্রমুখ

জনপ্রিয় টিভি উপস্থাপক ফয়সল আহমেদ, ফখরুল আলম ও সাদি আহমেদের পরিচালনায় অনুষ্টিত এই মেলাটি নর্থ ইংল্যান্ডের সবচেয়ে বড় প্রানের মেলায় পরিনত হয়ে উঠে। মেলায় মেয়েরা লাল পাড়ে সাদা শাড়ি, ছেলেরা লাল সাদা পান্জাবী আর শিশু কিশোরদের বর্নিল পোশাকে মেলা প্রাঙ্গন রাঙ্গিয়ে উঠে। মেলায় বিভিন্ন স্বাদের পিঠা পায়েশে ছিল ভরপুর। ষ্টল গুলোতে ছিল পাঠি সাপটা, চিতই, সুটকী বর্তা, হাতি পিঠা, চাপড়ি,পাতা পিঠা, দুধ চিতই, সুটকী পিঠা, ছানা পেয়াজু সহ হালিম, চটপটির মত অনেক মজাদার খাবার।

 

দিনভর ষ্টল গুলোতে ছিল দর্শনার্থীদেও উপচে পড়া ভীড়। কমিউনিটির গৃহিনীদের মধ্যে যে যার পছন্দ মতো পিঠা তৈরী করে এন সমৃদ্ধ করে তোলেন বৈশাখী মেলাটিকে। অনুষ্টানে বাড়তি আনন্দ যোাগাতে ছিল লটারী। ৫ টাকার টিকেট কিনে পুরস্কার হিসেবে একজন জিেিত নেন লন্ডন-ঢাকা- সিলেট বিমানের টিকেট। তা ছাড়া পুথিঁ পাঠ, কৌতুক সহ অনেক বিনোদন মূলক আয়োজন।
মেলায় লিভারপুল , ম্যানচেষ্টার, বার্মিহাম, চেষ্টার, নর্থওয়েলস সহ ইংল্যান্ডের বিভিন্ন শহরের বাঙালিরা স্বপরিবারে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x