• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটের প্রখ্যাত আলেম শায়েখ আবদুল গণীর ইন্তেকাল

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২০ এপ্রিল, ২০১৬

নিজস্ব প্রতিনিধি, সিলেট: সিলেটের প্রখ্যাত আলেম শায়েখ আবদুল গণী আর নেই। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৫টায় সিলেট নগরীর পুর্ব জিন্দাবাজার বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শায়েখ আবুদুল গণী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, ১০ ছেলে, ৭ মেয়ে, নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দেশ-বিদেশে তার প্রচুর ছাত্র রয়েছে।

শায়েখ আবুদল গণী ১৯৪৩ সালের ১ মার্চ জকিগঞ্জ উপজেলার জামুরাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম ইনছান আলী। প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন হাড়িকান্দি মাদ্রাসায়। ১৯৬১ সালে ইছামতি আলিয়া মাদ্রাসা থেকে ১ম বিভাগে আলিম, জামেউল উলুম গাছবাড়ী মাদ্রাসা থেকে ১৯৬৩ সালে ফাজিল ও ১৯৬৫ সালে কামিল পাশ করেন তিনি।

কর্মজীবনে গাছবাড়ি মাদ্রাসা, সুজাউল আলীয়া মাদ্রাসা ও বিয়ানীবাজার সিনিয়র মাদ্রাসায় ১৮ বছর শিক্ষকতা করেন শায়েখ আবুদল গণী। শিক্ষার প্রচার-প্রসারে তার অসামান্য অবদান রয়েছে।

বৃহত্তর সিলেট অঞ্চলের সর্বমহলে শায়েখ আবুদল গণী ব্যাপক পরিচিত। তার মৃত্যু সংবাদে সিলেটের আলেম সমাজ থেকে শুরু করে সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বুধবার বাদ জোহর জকিগঞ্জের হাড়িকান্দি মাদ্রাসা মাঠে শায়েখ আবুদল গণীর জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার পুত্র হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান।

 

উনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে করাঙ্গীনিউজ পরিবার। করাঙ্গীনিউজ ২৪ ডটকম সম্পাদক সিদ্দিকুর রহমান মাসুম এক বার্তায় মরহুমের আত্নার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ