1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
গুগলে ছবি রাখলে দিতে হবে টাকা ! - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

গুগলে ছবি রাখলে দিতে হবে টাকা !

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
গুগল

ছবি রাখার নির্ভরযোগ্য গুগল ফটোজ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ। স্মার্টফোনে বেশি জায়গা না থাকলে সহজেই সেখানে ছবি রেখে দেয়া যায়। তবে বিনামূল্যে আনলিমিটেড ছবি ব্যাকআপের সুবিধা তুলে নিচ্ছে গুগল।

প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানায়, আগামী বছরের জুনের শুরুতে এ নিয়ম চালু করতে যাচ্ছে টেক জায়ান্টটি। তবে সুখবর হচ্ছে, ২০২১ সালের ১ জুনের আগ পর্যন্ত বিনামূল্যে যত ইচ্ছা ছবি রাখা যাবে গুগলফটোজে। এই সময়ের আগে ব্যবহারকারীরা অন্যত্র ছবি সরিয়ে নেয়ারও সুযোগ পাবেন।

এসময় থেকে উচ্চমানসম্পন্ন সব ছবি ও ভিডিও ব্যাকআপ ১৫ জিবি স্টোরেজের মধ্যেই ধরা হবে। এর বাইরে ছবি ও ভিডিও ব্যাকআপ রাখতে আলাদা স্টোরেজ বা জায়গা কিনতে হবে। গুগল ড্রাইভ ও জিমেইলে তথ্য রাখার ক্ষেত্রে এভাবেই হিসাব করা হয়।

বিষয়টি জানিয়ে ই-মেইল ব্যবহারকারী সবার কাছে আনুষ্ঠানিক মেইল পাঠাতে শুরু করেছে গুগল। গুগল ওয়ান নামক সেবা থেকে ছবি রাখার স্টোরেজ কিনতে পারবে ব্যবহারকারীরা। প্রযুক্তি বিশ্লেষকেরা মনে করছেন, গুগল ওয়ান নামের সেবার সাবসক্রিপশন বাড়াতেই এ পদক্ষেপ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ