1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
দ্বিতীয় বারের মতো শায়েস্তাগঞ্জ দেশ নাট্যগোষ্ঠীর আন্তর্জাতিক পর্যায়ে নাটকে অংশগ্রহণ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:১১ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দ্বিতীয় বারের মতো শায়েস্তাগঞ্জ দেশ নাট্যগোষ্ঠীর আন্তর্জাতিক পর্যায়ে নাটকে অংশগ্রহণ

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
প্রেসবিজ্ঞপ্তি: বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক অনলাইন ড্রামা ফ্যাসটিবল ২০২০ যার আয়োজক ছিলেন “লেকচার থিয়েটার” গত ২৫/১০/২০২০
তারিখে শায়েস্তাগঞ্জ দেশ নাট্যগোষ্ঠীর – (১৯) তম প্রযোজনা নাটক “অপ্রাকৃতিক প্রকৃতি” পরিবেশনা করা হয়, যার রচনা-ড.  মুকিদ চৌধুরী ও নির্দেশনায় ছিলেন – ফখরুল হামিদ।
যেখানে বাংলাদেশ সহ ভারত, পর্তুগাল, জার্মানি, ও  ইস্টনিয়া সহ মোট ৫ টি দেশের ২০ টি নাটকের দল  অংশ নিয়েছে । অক্টোবরের ১৫ তারিখ থেকে শুরু হওয়া ২০ দিন ব্যাপী এই নাট্য উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ। এই উৎসবে দুজন তরুণ নাট্যজন কে সম্মাননা প্রদান করা হবে।
তন্মোধ্যে একজন বাংলাদেশের হবিগঞ্জ জেলার দেশ নাট্যগোষ্ঠীর নাট্যকার ও কবি যোশেফ হাবিব এবং কলকাতার নাট্যজন সুব্রত সিংহ। এই পুরো আয়োজনটি পরিচালিত হচ্ছে লেকচারে থিয়েটারের নিরলস ও কর্মদিপ্ত চার মেন্টরের সার্বক্ষণিক তৎপরতায়।
লেকচার থিয়েটারের সভাপতি শিপন চৌধুরীর ( প্রত্যয় থিয়েটার, যশোর)  নেতৃত্বে সোহানূর রহমান সোহান( দ্যাশ বাংলা থিয়েটার, ঢাকা) , অদিতি সরকার রুমা (প্রত্যয় থিয়েটার, যশোর ) ও ভারতের শুভজিৎ দাস ( গোবরডাঙ্গা, নকশা)  লেকচার থিয়েটারের ফেসবুক একাউন্ট থেকে ১৫ তারিখ হতে রোজ রাত ৯:৩০ মিনিটে ( বাংলাদেশ সময়) নাটক সম্প্রচার করছে এবং ওয়াচ পার্টির মাধ্যমে তা দর্শকদের কাছে পৌঁছে দিচ্ছেে।
এর আগে দেশ নাট্যগোষ্ঠী ২০১৮ /০২/১২ তারিখে ভারতের অংকুর নাট্যসংস্থার আমন্ত্রণে হাওরা, বালি’তে এ নাটকের মঞ্চস্থ করে বাংলাদেশের নাট্যজগতে এক অনন্য ভূমিকা পালন করে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ