• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

গাছে উঠে ভাষণ দিলেন শ্রীলঙ্কার মন্ত্রী

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

করাঙ্গীনিউজ ডেস্ক: নারকেল গাছে উঠে ভাষণ দিয়েছেন শ্রীলঙ্কার এক মন্ত্রী। লোকজনকে নারকেলের সংকট বোঝাতেই নারকেল গাছে উঠে ভাষণ দেওয়ার অভিনব পন্থা অবলম্বণ করেছেন ওই মন্ত্রী।

অরুন্দিকা ফার্নান্দো নামের ওই মন্ত্রী জানিয়েছেন, দেশজুড়ে নারকেলের তীব্র সংকট দেখা দিয়েছে। সে কারণেই তিনি একটি নারকেল গাছ বেয়ে উঠে লোকজনকে উদ্দেশ্য করে ভাষণ দিয়েছেন।

তিনি বলেন, স্থানীয় শিল্প এবং অভ্যন্তরীণ ব্যবহারের জন্য দেশজুড়ে যে পরিমাণ নারকেলের প্রয়োজন তা পাওয়া যাচ্ছে না। দেশজুড়ে র্ব্তমানে ৭শ মিলিয়ন নারকেলের সংকট দেখা দিয়েছে।

নিউজ ফার্স্টের এক প্রতিবেদনে ফার্নান্দোর বরাত দিয়ে বলা হয়েছে, দেশের জমির প্রতিটি প্লট নারকেল চাষের জন্য ব্যবহার করতে হবে। এর মাধ্যমে দেশের অর্থনীতি গতিশীল হবে।

তিনি আরও বলেন, নারকেলের উৎপাদন বাড়িয়ে দেশের চাহিদা পূরণের পাশাপাশি তা বিদেশেও রফতানি করা সম্ভব হবে।

অরুন্দিকা ফার্নান্দো বলেন, দেশে নারকেলের সংকট থাকলেও সরকার দাম কমানোর পরিকল্পনা করছে। সরকার চাচ্ছে খুব দ্রুত এই সমস্যার সমাধান করতে।

গাছে উঠে এভাবে ভাষণ দেওয়ার ঘটনা খুব একটা দেখা যায় না। এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই মন্ত্রীকে গাছ থেকে নামাতে গিয়ে বেশ বিপাকে পড়তে হয়েছে তার সমর্থকদের।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ