1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
কমলগঞ্জে ১২১ বছর বয়সে চলে গেলেন নারায়ণ গোয়ালা - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:৪৬ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কমলগঞ্জে ১২১ বছর বয়সে চলে গেলেন নারায়ণ গোয়ালা

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ (মৌলভীবাজার): মৌলভীবাজারের কমলগঞ্জর উপজেলার শমশেরনগরের বাসিন্দা বাংলাদেশে বসবাসরত বৃহত্তর তেলুগু জনগোষ্ঠীর সবচেয়ে প্রবীন ব্যক্তিত্ব সুর নারায়ণ গোয়ালা ১২১ বছর বয়সে চলে গেলেন না ফেরার দেশে। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ১৯১৮ সালের ১৩ মে বৃটিশ আমলে তাঁর জন্ম। কিন্তু সাক্ষ্য ও আঞ্চলিক ইতিহাস প্রমাণ করে আঠারো শতকের শেষ অংশে ‘সুর নারায়ন গোয়ালার’ কমলগঞ্জ উপজেলার শমসেরনগর চা বাগানে জন্মগ্রহণ করেন।

চা জনগোষ্ঠীর প্রাচীন কথা, বৃটিশ আমল, পাকিস্তান আমলসহ ৫২ থেকে ৭১ মধ্যবর্তীর অনেক বিবরণ সঞ্চিত ছিল। জীবনের অনেক বড় বাহ্যিক স্মৃতি রেখে যেতে পারেননি। বৈবাহিক জীবনে তিনি ৩ পুত্র ও ২ কন্যার জনক ছাড়াও নাতি নাতনী ও পরবর্তী ১৯ জন এর নিজ পরিবার। বার্ধক্যজনিত কারণে ২ ছেলে আগেই মারা গেছেন।

উল্লেখ্য, বাংলাদেশে বসবাসরত বৃহত্তর তেলুগু জনগোষ্ঠীভূক্ত সবচেয়ে প্রবীন এই ব্যক্তির তেলুগু কৃষ্টি, কালচার ও সমাজ ব্যবস্থার ধারার অনেক পুঁজি রেখে গেছেন। প্রাকৃতিক নিয়মে অবশ্যই পৃথিবী ছেড়ে যেতে হয়। সে নিয়মের ধারায় গত ৩১অক্টোবর বুধবার সকাল ৪টায় ১২১ বছর বয়সে শমশেরনগর চা বাগানের আদমটিলার নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। শমশেরনগর ও বাংলাদেশে বসবাসরত তেলুগু জনগোষ্ঠীর সবচেয়ে প্রবীন ব্যক্তিত্ব ‘সুর নারায়ন গোয়ালা’ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে বাংলাদেশ তেলুগু পরিষদ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x