যেভাবে মেসিকে টপকে গেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক: মাঠ ও মাঠের বাইরে দুই তারকার লড়াই অব্যাহত। তবে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়েছেন। আর অনেক জল্পনার পর জানা গেছে, আপাতত আরও এক বছর লিওনেল মেসির বার্সেলোনাতেই থাকছেন। তাই এই মুহূর্তে হয়ত দুই তারকার মাঠে মুখোমুখি সাক্ষাৎ সম্ভব হচ্ছে না। তবে মাঠের বাইরের লড়াইয়ে মেসিকে পিছনে ফেললেন রোনালদো। আয়ের দিক থেকে ফোর্বস তালিকায় মেসির চেয়ে এগিয়ে রোনালদো। অবশ্য পার্থক্য মাত্র ১ মিলিয়ন মার্কিন ডলারের।

আয়ের দিক থেকে বিশ্বের প্রথম দশজন তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তাতে আয়ের দিক থেকে ফুটবলারদের মধ্যে সবচেয়ে উপরে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম। গত ২০১৯-২০ মৌশুমে মোট ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন সিআর সেভেন। অন্যদিকে, এক মিলিয়ন কম আয় করে রোনালদোর পরে রয়েছেন মেসি। তার মোট আয় ১০৪ মিলিয়ন মার্কিন ডলার।

এছাড়া মূল তালিকায় যথাক্রমে ৪ এবং ৫ নম্বরে রয়েছেন রোনালদো এবং মেসি। তবে ক্রীড়াক্ষেত্রে সবচেয়ে বেশি আয় করেছেন টেনিস তারকা রজার ফেদেরার। এই সুইস খেলোয়াড় গত বছর আয় করেছেন ১০৬ মিলিয়ন মার্কিন ডলার। যদিও মূল তালিকায় তিনি রয়েছেন তিন নম্বরে। তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে কাইলি জেনার (‌৫৯০ মিলিয়ন মার্কিন ডলার) এবং কেনিই ওয়েস্ট (‌১৭০ মিলিয়ন মার্কিন ডলার)। সাত নম্বরে আছেন নেইমার। তিনি আয় করেছেন ৯৫.‌৫ মিলিয়ন মার্কিন ডলার। আর মোহম্মদ সালার আয়ের পরিমাণ সেখানে ৩৫.‌১ মিলিয়ন মার্কিন ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 4 =