• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটে অভিষেক টেস্ট শুরু হবে ঘণ্টা বাজিয়ে

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮

ক্রীড়া ডেস্কঃ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম টেস্ট ভেন্যু হিসেবে যাত্রা শুরু করবে শনিবার। টেস্ট ভেন্যুর অভিষেকলগ্ন রাঙিয়ে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিভাগীয় ক্রীড়া সংস্থা।

আজ বৃজস্পতিবার বিকেল ৩টায় নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে র‌্যালি বের করা হবে। র‌্যালিতে অংশ নেবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

বাংলাদেশ-জিম্বাবুয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ সিলেটে শুরু হবে ৩ নভেম্বর। এই ম্যাচ দিয়েই টেস্ট ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে এই স্টেডিয়াম। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা এখন সিলেটে অনুশীলন করছেন।

স্থানীয় দুই ক্রিকেটার সৈয়দ খালেদ আহমদ ও আবু জায়েদকে নিয়ে রয়েছে বাড়তি উদ্দীপনা। সিলেট স্টেডিয়ামের সঙ্গে খালেদেরও টেস্টে অভিষেক হতে পারে, এমন প্রত্যাশা স্থানীয় ক্রীড়া সংগঠকদের।

এদিকে সিলেটের অভিষেক টেস্ট ম্যাচকে সামনে রেখে বুধবার নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা। সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ‘সিলেটে অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখতে চাই আমরা।’

তিনি বলেন, ‘ক্রিকেটের রীতিনীতি অনুসারে খুব বেশি কিছু আয়োজনের সুযোগ নেই। টেস্ট ক্রিকেটের চিরায়ত ঐতিহ্যের কাছে আমরা ফিরে যেতে চাই। এজন্য সিলেটে অভিষেক টেস্ট উপলক্ষে ঘণ্টা নিয়ে এসেছি। এই ঘণ্টা বাজিয়ে রেফারি ম্যাচ শুরু করবেন। অভিষেক ম্যাচকে স্মরণীয় করে রাখতে স্যুভেনির বের করা হবে। সিলেটের ক্রিকেটের ইতিহাস, ঐতিহ্যসহ নানা বিষয় নিয়ে থাকছে বিশেষ প্রকাশনা। থাকছে স্মারক মুদ্রা, যা দিয়ে ম্যাচের টস হবে। দু’দলের জন্য থাকছে বিশেষ স্মারক।’

নাদেল বলেন, ‘২০১৪ টি ২০ বিশ্বকাপের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করেন। শুধু ক্রিকেটের কথা মাথায় রেখেই নির্মাণ করা হয়েছে এই স্টেডিয়াম। অন্যান্য ভেন্যুর তুলনায় এ স্টেডিয়ামের সুযোগ-সুবিধা অনেক বেশি। সাংবাদিকরাও শুরু থেকেই এ স্টেডিয়ামের বিষয়ে ইতিবাচক ভূমিকা রেখেছেন।’

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার অধীনে একটি ক্রিকেট একাডেমির কার্যক্রম শুরু হবে বলে জানান নাদেল। সেই লক্ষ্যে সিলেট বিভাগের চার জেলায় ক্রিকেটার অন্বে^ষণ কার্যক্রম শেষ হয়েছে। তাদের নিয়ে এক মাসের ক্যাম্প হবে। শনিবার ক্রিকেট একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মি, সহ-সভাপতি হেলাল উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, বিভাগীয় ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ তকরিমুল হাদী কাবী, সাবেক কোষাধ্যক্ষ শহীদ আহমদ জুয়েল, সদস্য ইমরান আহমদ, পাপলু দত্ত, বিভাগীয় ব্যাডমিন্টন কমিটির চেয়ারম্যান কামরান আহমদ, সিলেট ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জয়দ্বীপ দাস সুজক, ভেন্যু মিডিয়া ইনচার্জ ফরহাদ কোরেশী।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ