• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বড়লেখার আরও এক শিশুর মৃত্যু

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার কুলাউড়ায় পরিবহন শ্রমিকদের বাধার মুখে হাসপাতাল পৌঁছাতে না পারায় বিনা চিকিৎসায় নিউমোনিয়া আক্রান্ত ১১ মাসের আরেক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।

জানা যায়, রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় শিশুটি নিজ বাড়িতে মারা যায়। শিশুটির নাম সুকরিয়া বেগম।

সে উপজেলার সীমান্তবর্তী উত্তর শাহবাজপুর ইউপির ভট্টশ্রী গ্রামের হামিদা বেগম ও মৃত ছালিক আহমদের মেয়ে।

সূত্র জানায়, শিশুকন্যা সুকরিয়া বেগম অসুস্থ হলে মা হামিদা বেগম রোববার দুপুর ২টায় শাহবাজপুর বাজারে পল্লীচিকিৎসক মেঘনাথ রুদ্র পালের কাছে নিয়ে যান। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে শিশুটি নিউমোনিয়ায় আক্রান্ত জানিয়ে দ্রুত হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

শাহবাজপুর বাজার থেকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দূরত্ব ১৫-১৬ কিলোমিটার। তিনি মেয়েকে নিয়ে হাসপাতালে যেতে চাইলে পরিবহন শ্রমিকরা কোনো যানবাহন দেয়নি। রিকশায় যেতে চাইলেও তারা রিকশার চাকা পানচার করে দেয়। প্রায় দুই ঘণ্টা অপেক্ষা করেও হাসপাতালে যেতে ব্যর্থ হওয়ায় মেয়েকে নিয়ে বাড়ি ফিরে যান মা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিজ বাড়িতে শিশুটি মারা যায়।

নিহত শিশুর মা হামিদা বেগম অভিযোগ করেন, বাড়ি থেকে বেরিয়ে যানবাহন না পেয়ে অসুস্থ মেয়েকে নিয়ে দুই কিলোমিটার হেঁটে শাহবাজপুর বাজারে যান। স্থানীয় চিকিৎসক দ্রুত হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। কিন্তু পরিবহন শ্রমিকরা সিএনজিচালিত অটোরিকশা কিংবা রিকশা চলতে না দেয়ায় মেয়েকে নিয়ে বাড়ি ফিরে যান। সন্ধ্যায় মেয়েটি মারা যায়।

উত্তর শাহবাজপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সেলিম আহমদ খান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাটি খুবই অমানবিক, নির্মম ও লজ্জাজনক।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ