#  সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষার পরিকল্পনা #  দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩ জন #  বানিয়াচংয়ে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা #  বাহুবলে শ্রীশ্রী শচীঅঙ্গন ধামে রহস্যজনক চুরি,আটক ১ #  নবীগঞ্জে ভুয়া সিআইডি আটক #  হবিগঞ্জ- লাখাই আঞ্চলিক মহাসড়কে ঘটতে পারে দূর্ঘটনা #  নবীগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা #  প্রণোদনা পাচ্ছেন হবিগঞ্জের কৃষকরা #  পিইসি ও জেএসসি পরীক্ষা হচ্ছে না #  হবিগঞ্জে আরও ৩৪ জনের করোনা শনাক্ত #  বিশ্বনাথে এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা #  বাহুবলে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা #  শায়েস্তাগঞ্জে গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান #  দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৯ জন #  মাধবপুরে ভারতীয় চা পাতাসহ আটক ২

মিশিগানে হবিগঞ্জের প্রবীণ মুরুব্বী আব্দুর রশিদের ইন্তেকাল

রফিকুল হাসান চৌধুরী তুহিন, মিশিগান থেকে:আমেরিকার মিশিগান সিটি ওয়ারেন এলাকার বাসিন্দা, হবিগঞ্জের প্রবীণ মুরুব্বী, একই সিটির আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ নেতা ফয়ছল আহমেদ চৌধুরির বাবা প্রবীণ মুরব্বি মোঃ আব্দুর রশিদ চৌধুরী ইন্তেকাল করেছেন.(ইন্না লিল্লাহি ওয়া… রাজিউন)।

তিনি আমেরিকার সময় রোবরাত ১২:৪০ মিনিটে তার ছেলে ফয়সল চৌধুরীর বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে উনার বয়স হয়েছিল প্রায় ৯০ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী,২ পুত্র, ২ কন্যা ও নাতি-নাতনি সহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।

পরদিন সোমবার দুপুরে ড্রেট্রয়েড সিটি মসজিদ নূরে নামাজে জানাজা শেষে ডেট্রয়েট কবর স্থানে আব্দুর রশিদ চৌধুরীকে দিয়ারবর্ন সিটি হুড মেরি কবর স্থানে দাফন করা হয়েছে।

এসময় মরহুমের পরিবারের সদস্যরা ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী মুসল্লি উপস্থিত ছিলেন. তার মৃত্যুতে এখানকার বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

এদিকে তার মৃত্যুতে মিশিগান আওয়ামীলীগের সহ-সভাপতি তুহিন চৌধুরী,সুপ্রভাত মিশিগান ডট কম এর প্রকাশক ও চিন্ময় আচার্যী, সম্পাদক মিশিগানের বাসিন্দা মোঃ ইউসুফ আলী,মিশিগান ওয়ারেন এলাকার বাসিন্দা ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কতৃক গঠিত হবিগঞ্জ জেলা স্বাক্ষী ও ভিকটিম সুরক্ষা কমিটির মেম্বার,দৈনিক জনকণ্ঠের হবিগঞ্জ সংবাদদাতা রফিকুল হাসান চৌধুরী তুহিন,মিশিগানের বাসিন্দা সাংবাদিক কামাল মোঃ মস্তোফা ও একই সিটির বাসিন্দা সাংবাদিক তোফায়েল রেজা সুহেল সহ অনেকই মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা এবং তার পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে এই মৃত্যু ও দাফনের সংবাদ স্বল্প সময়ের মধ্যে জানতে না পারায় অনেক প্রবাসী মরহুম রশিদ চৌধুরিকে একনজর শেষ দেখা,জানাজাও দাফন কাজে অংশ নিতে না পেরে দুঃখ প্রকাশের পাশাপাশি মরহুম আব্দুর রশিদকে যেন বেহেস্ত নসিব করেন আল্লাহ’র নিকট তারা সেই প্রার্থনা জানিয়েছেন।

মরহুম আব্দুর রশিদ চৌধুরী হবিগঞ্জ সদর উপজেলাধীন লস্করপুর ইউনিয়নের চরহামুয়া গ্রামের দারোগা বাড়ির বাসিন্দা, তিনি মিরপুর বাজারের বিশিষ্ঠ পার্স ব্যবসায়ী নৌশিন এন্টারপ্রাইজের মালিক কাওসার আহমদ চৌধুরীর পিতা।