1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বাহুবলের জয়পুর ধামে এবারের পুজোর থিম ‘স্বর্ণমহল’ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলের জয়পুর ধামে এবারের পুজোর থিম ‘স্বর্ণমহল’

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলার সবচেয়ে বড় মন্ডপ জয়পুর শ্রীশ্রী অঙ্গন ধাম। শ্রীচৈতন্য মহাপ্রভুর মাতুলালয় জয়পুর শ্রীশ্রী শচীঅঙ্গন ধামে এবারের পুজোর থিম ‘স্বর্ণমহল’

দুর্গোৎসবে ‘থিম’ শব্দটি বেশ প্রচলিত হয়েছে। শহর থেকে গ্রাম সবখানেই এখন ‘থিম’ কেন্দ্রীক মন্ডপে ভরপুর। কোথাও ‘একচালা’ তো কোথাও আবার ‘সবুজ পৃথিবী’। কোথাও ‘সাবেকিয়ানা’ আবার কোথাও ‘আধুনিকতা’। ‘থিমের’ কত যে নাম- তার ইয়ত্তা নেই।

উৎসব কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক অভিজিৎ ভট্রাচার্য বলেন, যুগের চাহিদাকে সামনে রেখে আমরাও অর্থাৎ শ্রীচৈতন্য মহাপ্রভুর মাতুলালয় (হবিগঞ্জের বাহুবলের তরফ পরগণায় অবস্থিত জয়পুর গ্রাম) শ্রীশ্রী শচীঅঙ্গন ধামে আয়োজিত দুর্গাপূজায় ‘থিম’ ব্যবহার করেছি। এবার আমাদের থিমের বিষয় হচ্ছে ‘স্বর্ণমহল’। শিবপুরানে দেবাদিদেব মহাদেব ও রাবনের কথোপকথন পড়ে নিলে স্বর্ণমহলের ব্যাখা পেয়ে যাবেন।

আমরা রাবণের সেই স্বর্ণমহল হয়তো তৈরি করতে পারি নি, কিন্তু চেষ্টা করেছি। তিনি বলেন, রাবনই কিন্তু মহিষাসুর নামে পরিচিত। অকাল বোধনে জাগ্রত হওয়া দেবী দুর্গা বধ করেছিলেন এই মহিষাসুরকেই।

Bahubal pic 2
তৈরি হচ্ছে স্বর্ণমহল

পুজোর অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে মহাষ্টমীর দিনে অর্থাৎ ১৭ অক্টোবর বেলা ১১টায় ‘কুমারি পূজা’। পাশাপাশি মহাসপ্তমিতে (১৬ অক্টেবর) রাত ৮টায় হবিগঞ্জ শিল্পী সংস্থার পরিবেশনায় ‘সঙ্গীতানুষ্ঠান’। মহাষ্টমীতে (১৭ অক্টোবর) ভারতের আসামের শিলচরের শিল্পীদের পরিবেশনায় ‘সঙ্গীতানুষ্ঠান’এবং মহানবমীতে ‘নাটক মহিষাসুরমর্দিনী’।

১৯ অক্টোবর ‘বিজয়া দশমী’ অনুষ্ঠিত হবে। কিন্তু দিনটি জুম্মাবার (শুক্রবার) হওয়ায় আমরা দুপুর ১২টার মধ্যে বিসর্জনের কাজটি শেষ করা হবে বলেও জানান তিনি।

উৎসব কমিটির সভাপতি নিরঞ্জন সাহা নীরু বলেন, আমাদের পুজোর ‘থিম’-ই বলেন আর সঙ্গীতানুষ্ঠানই বলেন- আমরা যথাসাধ্য চেষ্টা করছি অনুষ্টানটি সুন্দর করার জন্য। পুজো উপলক্ষে আমরা যে পরিমাণ ‘প্রণামী’ পাচ্ছি তাতে ‘থিম স্বর্ণমহলে’ পুজো কুলাবার নয়। তবে চেষ্টা করছি ভবিষ্যতে আমরা আরও বহু অনুষ্ঠান করার।

তবে এখন আসন্ন দুর্গোৎসবকে সফলভাবে পালন করাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। তিনি আরো বলেন, পুজোর পাঁচদিনই আমাদের এখানে শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি জয়পুরে ‘ঠাকুর’ দেখতে আসবেন। সন্ধ্যার পর সাংস্কৃতিক পর্বও দেখতে ভুলবেন না বলেও অনুষ্টানে সকলকে অমন্ত্রন জানান।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x