1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
দখলে পুরাতন খোয়াই, বৃষ্টি হলেই শহরে জলাবদ্ধতা - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দখলে পুরাতন খোয়াই, বৃষ্টি হলেই শহরে জলাবদ্ধতা

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৬ জুলাই, ২০১৮

জুয়েল চৌধুরী, হবিগঞ্জ: হবিগঞ্জ শহরে পুরাতন খোয়াই নদী দখলের মহোৎসব যেনো থামছে না। ভূমি খেকোরা মাছুলিয়া থেকে উত্তর শ্যামলী পর্যন্ত মরা খোয়াই নদী দখল করে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করে রেখেছে।

গেল ওয়ান ইলেভেনের সময় যৌথ বাহীনি এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দিলেও আবারও ভুমি খেকোরা এসব দখল করে গড়ে তুলেছে অবৈধ স্থাপনা।

প্র্রভাবশালীরা বিভিন্ন সংগঠনের পরিচয় দিয়ে এসব দখল করে রেখেছে। ফলে পানি নিস্কাশনের রাস্তা না থাকায় শহরে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। সামান্য বৃষ্টি হলেই বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়।

সোমবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, সিনেমাহল রোডের ঝিলপাড় এলাকা, শ্যামলী সাধুর মাজার পর্যন্ত পুরাতন খোয়াই নদী পুরোটা দখল হয়েগেছে। গড়ে তোলা হয়ে বহুতল ভবন।

স্থানীয়রা জানান, এটি সম্পুর্ণ সরকারী জায়গা, কেউ কোন লিজ নেন নাই। লিজ না নিয়েই তারা অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন। প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেই মুখ খুলতে সাহস পাচ্ছে না। স্থানীয়দের অভিযোগ, কিভাবে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ দেয়া হয়েছে এনিয়ে জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে।

সম্প্রতি জেলা প্রশাসন থেকে মাছুলিয়া ব্রীজ এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। তাই ওই সব এলাকার মানুষদের মধ্যেও আশার সঞ্চার হয়েছে। তাদের দাবী অচিরেই যেন তা উচ্ছেদ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x