1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
লাখাইয়ে নারীদের মাঝে ভাতা বিতরণ - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

লাখাইয়ে নারীদের মাঝে ভাতা বিতরণ

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৬ জুলাই, ২০১৮

লাখাই ( হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ সারাবিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃত।কর্মক্ষেত্রে অবাধ প্রবেশ ও নীতি নির্ধারণে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে বহুমুখী পরিকল্পনা প্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে। পিছিয়ে থাকা নারীদেরকেও আজ জাতীয় উন্নয়নের অংশীদার করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

সোমবার দুপুরে লাখাই উপজেলা পরিষদ হলরুমে উপজেলা পর্যায়ে মহলিাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ নারীকে ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকারের প্রায় সাড়ে ৯ বছরে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ গ্রাম-শহরে নারীর কর্মজীবনকে দৃশ্যমান করেছে। দেশের আয়বর্ধক কর্মকাণ্ড তথা ব্যবসা-বাণিজ্যে নারী সমাজের অংশগ্রহণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। প্রত্যন্ত গ্রামে কম সুযোগ পাওয়া নারীর জীবনে তথ্য প্রযুক্তির ছোঁয়া লেগেছে। তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্য, শিক্ষা ও আইনি পরামর্শ সহজলভ্য হওয়ার কারণে নারীর জীবনযাত্রার মানে ইতিবাচক পরিবর্তন এসেছে।

এই সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও তিনি নৌকায় ভোট দেয়ার জন্য উপস্থিত সকলকে অনুরোধ জানান। এ সময় উপস্থিত উপকারভোগী ও জনতা হাত তুলে আগামীতেও আওয়ামী লীগ সরকারকে নির্বাচিত করার অঙ্গীকার ব্যক্ত করেন।

ভাতা বিতরণ অণুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুর্শেদ কামাল চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা বেগমসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নানা শ্রেণি-পেশার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগম জানান, উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষক প্রকল্পের আওতায় লাখাই উপজেলায় ২৩টি ট্রেডে ১ম ব্যাচের প্রশিক্ষণ ১৮ জুন সমাপ্ত হয়। মোট প্রশিক্ষণার্থী ৪০ জন। এর মাঝে আধুনিক দর্জি বিজ্ঞান ক্যাটাগরিতে ২০ জন এবং ব্লক বাটিকে ২০ জন। ৪০ জন প্রশিক্ষণার্থীকে ৩ মাসের ভাতা মাসে ২ হাজার টাকা হারে ৬ হাজার করে প্রদান করা হয়েছে। সর্বমোট ভাতার পরিমাণ ৪০ জনকে ২ লাখ ৪০ হাজার টাকা।

এ সকল প্রশিক্ষণার্থীকে পর্যায়ক্রমে সেলাই মেশিন প্রদান করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x