1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৪ জুলাই, ২০১৮

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন। তিনি ঘরে ঘরে স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছেন। প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষ এখন চিকিৎসার অভাবে অকালে মারা যায় না। আমরা প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক গড়ে তুলেছি। সেখানে গর্ভবর্তী থেকে শুরু করে শিশুসহ বয়:বৃদ্ধরা চিকিৎসা সেবা পাচ্ছেন। আওয়ামী লীগ সরকার দেশের সকল সেক্টরে উন্নয়ন করে চলেছে। বর্তমান সরকার স্কুল-কলেজ-মাদ্রাসা, মসজিদ-মন্দির, ব্রীজ-কালভার্ট, রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন করেছে।

শনিবার (১৪ জুলাই) সকালে হবিগঞ্জ জেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় তার মাধ্যমে হবিগঞ্জে  শেখ হাসিনা মেডিকেল কলেজ, আড়াইশ’ শয্যার হাসপাতালসহ স্বাস্থ্যক্ষেত্রের ব্যাপক আগ্রগতিসহ সকল ক্ষেত্রে উন্নয়নের কথা তুলে ধরে বলেন, মেডিকেল কলেজকে পূর্ণাঙ্গ রূপ দিলে হবিগঞ্জবাসীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সিলেট যেতে হবে না। এখানেই সকল চিকিৎসা নিশ্চিত হবে। তাই হবিগঞ্জবাসীর উন্নত চিকিৎসা নিশ্চিতে শেখ হাসিনা মেডিকেল কলেজকে পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা বিশ্বের ৩য় সৎ এবং সফল রাষ্ট্রনায়ক হিসেবে আজ বিশ্বে পরিচিতি লাভ করেছেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতিমের অর্থ আত্মসাৎ করার অভিযোগে বর্তমানে কারাগারে রয়েছে। বিএনপি ক্ষমতায় থেকে দেশে কোন উন্নয়ন করেনি। তারা সকল সেক্টরে দুর্নীতির স্বগরাজ্য বানিয়েছিল। তারা সাধারণ মানুষের অর্থ লুটপাট করেছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগকে ভোট দিলে দেশ এগিয়ে যায়। এই এগিয়ে যাওয়ার ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামীতেও নৌকায় ভোট দেয়ার অনুরোধ জানান এমপি আবু জাহির।

এ সময় হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, ডেপুটি সিভিল সার্জন ডা. সত্যজিৎ কুমার সাহা, মেডিকেল অফিসার ডা. মুখলেছুর রহমান উজ্জল, পইল ইউনিযন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহেব আলী, সাধারণ সম্পাদক শিবেন্দ্র চন্দ্র দেব শিবুসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী জানান, হবিগঞ্জ জেলায় ৩ লাখ ৩৯ হাজার ৬০৫জন শিশুকে খাওয়ানো হচ্ছে ভিটামিন এ ক্যাপসুল। এর মাঝে ৬-১১ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ৪১ হাজার ৪৭৭জন এবং ১২-৫৯ মাস বয়স শিশুর লক্ষ্যমাত্রা ২ লাখ ৯৮ হাজার ১২৮ জন। জেলার ১ হাজার ৮৮৬টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবেন ৪ হাজার ৮শ ৩৮জন কর্মী। এর মাঝে স্বেচ্ছাসেবক হলেন ৩ হাজার ৭৯২জন। তনি আরো জানান, গত বছর হবিগঞ্জ জেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সফলতার হার ছিল প্রায় ৯৯ শতাংশ। এ বছরও শতভাগ সফল হবে বলে আশাবাদী তিনি।

প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে সক্ষম হয়েছে। এই সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x