• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট হলেন হবিগঞ্জের সুমন

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে নিউইয়র্ক পুলিশের গুরুত্বপূর্ণ পদ লাভ করেছেন হবিগঞ্জ জেলার সুমন এম. সৈয়দ। উত্তীর্ণ হওয়ার পর গত বুধবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে নিউইয়র্ক পুলিশের সদর দপ্তর ওয়ান পুলিশ প্লাজায় জমকালো এক অনুষ্ঠানে সুমনের হাতে পদোন্নতির সার্টিফিকেট তুলে দেন পুলিশ কমিশনার ডারমোট শিয়া। এ সময় তাকে লেফটেন্যান্ট ব্যাজ পরিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুমনের স্ত্রী সৈয়েদা শায়লা মাসুদ কান্তা। এছাড়াও বাংলাদেশি-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েনের (বাপা) সাধারণ সম্পাদক লেফটেন্যান্ট প্রিন্স আলম, সিনিয়র সহ-সভাপতি সার্জেন্ট এরশাদুর সিদ্দিকী, মিডিয়া লিয়াজোঁ ডিটেকটিভ জামিল সারোয়ার জনি, কমিউনিটি লিয়াজোঁ ডিটেকটিভ মাসুদ রহমান, ইভেন্ট কো-অর্ডিনেটর অফিসার সরদার মামুন, সার্জেন্ট সোহেল খান, সার্জেন্ট সাইদুল ও সাবেক ট্রাস্টি ক্যাপ্টেন আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

জানা গেছে, সুমন এম. সৈয়দ প্রথমে নিউইয়র্ক সিটি পুলিশ (এনওয়াইপিডি)-এর পদে দায়িত্ব পালন করেন। সম্প্রতি তিনি সার্জেন্ট থেকে লেফটেন্যান্ট পদের পরীক্ষায় উন্নীত হন। এছাড়াও সিলেট বিভাগের এই কৃতিসন্তান এনওয়াইপিডি-এর ‘বাংলাদেশি-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন’ (বাপা)-এর প্রতিষ্ঠাতা সভাপতি।

উল্লেখ্য, সুমন সৈয়দ ১৯৯৯ সালে নিউইয়র্ক পুলিশ বিভাগে যোগ দেন। কঠোর ত্যাগ এবং পরিশ্রমী অফিসার হিসেবে খুব অল্প দিনেই পুলিশ বিভাগে সুনাম অর্জন করেন তিনি।

২০১৫ সালের জানুয়ারিতে তিনি ও নিউইয়র্ক পুলিশের কয়েকজন বাংলাদেশি অফিসার মিলে বাংলাদেশি-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন (বাপা) প্রতিষ্ঠা করেন। এছাড়াও সুমন এম. সৈয়দ মুসলিম অফিসার্স অ্যাসোসিয়েশনের সাবেক করসপন্ডেন্ট সেক্রেটারি। তিনি বর্তমানে সপরিবারে নিউইয়র্ক শহরের কুইন্সে বসবাস করছেন। তিনি লেখাপড়া করেছেন নিউইয়র্কের সিটি ইউনিভার্সিটিতে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ