• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে বিপুল পরিমাণ পঁচাবাসি মাংস জব্দ

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮

 

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের সদর উপজেলার শায়েস্তা নগর বাজারে মাংসের দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পঁচাবাসি মাংস জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে পরিচালিত এ অভিযানে মাংসের দোকানে রাখা ফ্রিজসমূহ তল্লাশি করে এসব পঁচাবাসি মাংসের সন্ধান পাওয়া যায়।

এসময় জিজ্ঞাসাবাদ থেকে জানা যায়, বহুদিনের অবিক্রিত এসব মাংস ফ্রিজে সংরক্ষণ করে রাখা হয়েছিল। খুচরা বিক্রির সময় তাজা মাংসের সাথে রক্তে ভিজিয়ে এসব পঁচা মাংসও অল্প অল্প করে চালিয়ে দেওয়া হয় বলেও স্বীকার করেন বিক্রেতারা।

এসময় জব্দকৃত এসব পঁচা মাংস জনসম্মুখে ধ্বংস করা হয়।

অভিযান চলাকালে পঁচাগন্ধযুক্ত মাংস বিক্রি, অপরিস্কার ফ্রিজে মাংস সংরক্ষণ, মূল্য তালিকা না রাখা ও ওজনে কম দেওয়ার অপরাধে মাসুক মিয়া মাংসের দোকানকে ৫শ টাকা, আব্দুল বারির মাংসের দোকানকে ৫শ টাকা ও শাহনূর মাংসের দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়, এছাড়াও মূল্য তালিকা না থাকায় হাবীব পোল্ট্রি ফার্ম ও খাজা পোল্ট্রি ফার্মকে ৫শ টাকা করে ১ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিনে তিনকোনা পুকুর পাড় এলাকায় পঁচা ফল বিক্রির দায়ে তৈয়ব আলীর ফলের দোকানকে ২ হাজার টাকা, এবং মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি ও নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য রাখার দায়ে আমেনা কনফেকশনারিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ৩০টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালিত হয়। অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম।

অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ