• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সাহিত্য পত্রিকা ‘তরঙ্গ’র উদ্যোগে গোলটেবিল বৈঠক

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি: গ্রাম্য দাঙ্গা,মাদক, খাদ্যে ফরমালিন ও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড মুলোৎপাঠনে গুণীজনদের নিয়ে করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক করেছে মাসিক সাহিত্য পত্রিকা ‘তরঙ্গ’।

মঙ্গলবার (২১ জানুয়ারী)  সকাল ১১টায় ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি আলহাজ্ব রেজাউল মোহিত খানের সভাপতিত্বে আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, ৪নং দক্ষিণ-পশ্চিম ইউপি চেয়ারম্যান মো. রেখাছ মিয়া ও ৩নং দক্ষিণ-পূর্ব ইউপি চেয়ারমান মো. হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার বলেন, সমাজ থেকে অন্যায় ও অপরাধ মুলোৎপাঠন করতে হলে আমাদেরকে সচেতন হতে হবে। আপনার চোখের সামনে একটি অন্যায় সংঘটিত হচ্ছে আর আপনি বাধা দিচ্ছেন না, এমনকি প্রশাসনকেও জানাচ্ছেন না তাহলে কীভাবে অপরাধ হ্রাস পাবে ? সকল শ্রেণিপেশার মানুষকে সমাজ ও দেশের প্রতি দায়বদ্ধতা রেখেই চলতে হবে। আসুন আগে আমরা বদলে যাই, সমাজ বদলে যাবে।

তিনি আরো বলেন, সাহিত্য পত্রিকা ‘তরঙ্গ’র গোলটেবিল বৈঠকটি খুব-ই গুরুত্বপূর্ণ। এভাবেই সমাজের মানুষকে সচেতন করে তুলতে পারলে অপরাধী যেই হোক তা রেহাই পাবে না এবং সমাজে শৃংখলা ধরে রাখা সহজ হবে।

বিশেষ অতিথির বক্তব্যে থানা অফিসার ইচার্জ রঞ্জন কুমার সামন্ত বলেন, পুলিশ জনতা-জনতাই পুলিশ। পুলিশের কাজ হচ্ছে অন্যায় অপরাধ দমন করা। পুলিশের নিয়মিত টহল ও কার্যক্রমে বানিয়াচঙ্গে দাঙ্গাসহ বিভিন্ন অপরাধ কমিয়ে আনা সম্ভব হয়েছে। জনগণ সচেতন হলে পুলিশের পক্ষে অপরাধ দমন করা সহজ হয়ে উঠে এবং এ ক্ষেত্রে আমরা সচেষ্ট রয়েছি।

‘তরঙ্গ’ পত্রিকার সম্পাদক শিব্বির আহমদ আরজু’র সঞ্চালনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বানিয়াচং কমিউিনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক বিপুল ভূষণ রায়, আইডিয়েল কলেজের অধ্যক্ষ স্বপন কুমার দাশ, উপজেলা দুদক সাধারণ সম্পাদক মুফতি আতাউর রহমান, উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব লুৎফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম খান, ৫/৬নং বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. আঙ্গুর মিয়া, দি ডেইলী ট্রাইব্যুনালের জেলা প্রতিনিধি ইমদাদুল হোসেন খান, দৈনিক মানবজমিন এর প্রতিনিধি মখলিছ মিয়া, দৈনিক সমকালের প্রতিনিধি রায়হান উদ্দিন সুমন, ভোরের কাগজের প্রতিনিধি জীবন আহমেদ লিটন, বানিয়াচং ক্রিকেট ক্লাবের সভাপতি ফজল উল্লাহ খান, বিশিষ্ট সমাজসেবক শেখ আজিজুর রহমান ,লেখক তানভীর সিদ্দিকী তোয়াহা, জাকির হোসেন ও সাংবাদিক আলহাদী।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মুশাহিদ আহমদ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ