1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সিলেটের ২৪ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোট হচ্ছে - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটের ২৪ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোট হচ্ছে

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ৭ মে, ২০১৬

নিজস্ব প্রতিনিধি, সিলেট: চতুর্থ ধাপে সিলেটের তিন উপজেলার ২৪ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চলছে ভোটগ্রহণ।

শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণের শুরুতেই বাগড়া দেয় বৃষ্টি। তবে বৃষ্টি উপেক্ষা করেও কেন্দ্রে ভোট দিতে এসেছেন ভোটাররা।

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি ইউনিয়নের লাউয়াই কেন্দ্রে গিয়ে দেখা গেছে এমনই চিত্র।

কেন্দ্রটির পিসাইডিং অফিসার সন্তুষ কুমার দাস বলেন, এই কেন্দ্রে ২ হাজার ১৮৮ ভোটের মধ্যে ১ হাজার ৫৭ জন নারী ও পুরুষ ভোটারের সংখ্যা ১ হাজার ১১১ জন।

সকাল পৌনে ১১টা পর্যন্ত এই কেন্দ্রে ১৮ শতাংশ ভোট কাস্ট হয়েছে বলেন তিনি।

২নং বরইকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পিসাইডিং অফিসার বরুণ কান্তি দাস তালুকদার জানান, এই ভোট কেন্দ্রে ১৬০৫ জন ভোটার রয়েছেন। তবে সকালে বৃষ্টির কারণে লোকজন আসতে বাধাগ্রস্ত হওয়ার পর প্রায় ২০ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

উপজেলার সিলাম ইউনিয়নের তৈয়ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মাহমুদ হোসেন শাহ বলেন, ওই কেন্দ্রে মোট ২ হাজার ৩৬৮ ভোটরের মধ্যে পুরুষ ১১৮৪ ও নারী ভোটার রয়েছেন ১১৮৪ জন। সকাল ১১টা পর্যন্ত ওই কেন্দ্রেও প্রায় ২০ শতাংশ ভোট পড়েছে।

এদিকে, সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান সকাল থেকে বেশ কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি-দক্ষিণ) জেদান আল মুছা জানান, মহানগরী সংলগ্ন এ উপজেলার প্রায় সবকটি কেন্দ্র সকাল থেকে তিনি পরিদর্শন করেছেন। সব কেন্দ্রেই শান্তিপূর্ণ ভোট গ্রহণ হচ্ছে। কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা বলেন, জেলার দুটি উপজেলা বিশ্বনাথ ও গোলাপগঞ্জে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে।

চতুর্থ ধাপে সিলেটের দক্ষিণ সুরমার ৭ ইউনিয়ন, গোলাপগঞ্জের ১১ ইউনিয়ন ও বিশ্বনাথের ৬ ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে।

গোলাপগঞ্জে চেয়ারম্যান পদে মোট ৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ২৮ জন আর স্বতন্ত্র প্রতীক নিয়ে ৪৬ জন প্রার্থী, সংরক্ষিত সদস্য পদে ৮৫ জন ও সাধারণ সদস্য পদে ৪৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলার ১নং বাঘা, ২নং সদর, ৩নং ফুলবাড়ি, ৪নং লক্ষীপাশা, ৫নং বুধবারী বাজার, ৬নং ঢাকাদক্ষিণ, ৭নং লক্ষণাবন্দ, ৮নং ভাদেশ্বর, ৯নং পশ্চিম আমুড়া, ১০নং বাদেপাশা ও ১১নং শরীফগঞ্জ ইউনিয়নে নির্বাচনে ভোট গ্রহণ হচ্ছে।

সিলেটের বিশ্বনাথ উপজেলার ৬টি ইউনিয়নে আওয়ামী লীগ-বিএনপি-জাতীয় পার্টি মনোনীত, আওয়ামী লীগ-বিএনপির বিদ্রোহী, জামায়াত-খেলাফত মজলিস সমর্থিতসহ স্বতন্ত্র প্রার্থী মিলে ২৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৪৫ জন প্রার্থী ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া দক্ষিণ সুরমার কুচাই, মোগলাবাজার, দাউদপুর, সিলাম, জালালপুর, বরইকান্দি ও লালাবাজার এই ৭ ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যসহ মোট প্রার্থীর সংখ্যা ৩৫৭ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৭ জন, সাধারণ সদস্য পদে ২৬৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫২ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

এবার ৭ ইউনিয়নে ১ লাখ ২৫ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৩৩ জন, নারী ভোটার ৬৩ হাজার ৩৮ জন।

এদিকে, সকাল সোয়া ১১টার দিকে আবহাওয়া অনুকূলে থাকায় কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে দেখা গেছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x