• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শীতের রাতে কম্বল হাতে বেঁদে পল্লীতে বাহুবলের নবাগত ইউএনও

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি:
কনকনে শীতের রাত। ঘড়ির কাঁটায় তখন ১২টা পেরিয়েছে। হিম শীতল বাতাসে তখন প্রাণ জবুথবু। সারাদিনের কাজের ক্লান্তির পর পলিথিন দিয়ে মোড়ানো ঘরে কোনো মতে ঘুমিয়ে পড়েছেন বেঁদে সম্প্রদায়ের পরিবারগুলো। প্রচন্ড শীতের প্রকোপ থেকে আত্মরক্ষার জন্য তাদের নেই নূন্যতম শীতবস্ত্র। বেঁদে পল্লীতে তখন গভীর রাতের নিস্তব্ধতা। এমন সময় হঠাৎ বেঁদে পল্লীদের দরজায় কড়া নাড়িয়ে একজন বললেন ইউএনও স্যার আপনাদের জন্য কম্বল নিয়ে এসেছেন।

কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাতে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মিরপুরে বেঁদে সম্প্রদায়ের কষ্ট দেখতে বের হন নবাগত বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা সিগ্ধা তালুকদার।

এসময় তিনি উপজেলার মিরপুর বাজারের অসহায়, দুঃস্থ, শীতার্ত ৫০টি বেঁদে পরিবারে কম্বল দেন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এই কম্বলগুলো বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে উপজেলার মিরপুর বাজারের বেঁদে পল্লীর উদ্দেশ্যে রওয়ানা হন ইউএনও। রাত আনুমানিক ১২টা ১০ মিনিটে পৌঁছান বেঁেদ পল্লীতে। তখন বেঁদে পরিবারের লোকজন তখন ঘুমিয়ে ছিলেন। এমন সময় মিরপুর মাছের বাজারের পাশে অবস্থিত বেঁদে পল্লীর আব্দুর রহমানের ঘরের দরজায় কড়া নাড়লেন ইউএনও। ঘুম ঘুম চোখে ঘরের দরজা খুলেন আব্দুর রহমান। তখন পরম মমতায় কুশলাদি জিঞ্জেস করে রহমানকে কম্বল দেন নবাগত ইউএনও সিগ্ধা তালুকদার। আব্দুর রহমানের মত বেঁদে পল্লীর মাছের বাজার, মিরপুর পাইলট স্কুলের পিছনের বেঁদে পল্লীসহ ৫০টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বরাদ্দ হওয়া কম্বল। গভীর রাত পর্যন্ত সড়কে গাড়ী দাড় করিয়ে বাজারে থাকা ছিন্নমূল মানুষদেরকেও কম্বল বিতরণ করেন তিনি। এসময় বেঁদে সম্প্রদায়ের পরিবারের লোকজনের সাথে তিনি কথাও বলেন।

কম্বল পাওয়া বেঁদে সম্প্রদায় আয়েশা বলেন, ‘হঠাৎ দরজার সামনে লোকজন ডাকছে। দরজা খুলে দেখি ইউএনও স্যার আমাদের জন্য কম্বল নিয়ে এসেছেন। উনি আমাগো দুখের কথা চিন্তা করি কম্বল নিয়ে আইছে। এখন শীতের জ্বালায় আমরা মরমু না।’

এসময় ইউএনও’র সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্রিস্টফার হিমেল রিছিল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকার প্রমুখ।

বাহুবলের নবাগত ইউএনও সিগ্ধা তালুকদার বলেন, উপজেলায় প্রচন্ড শীত পড়েছে। মানবতা বোধ থেকেই কাজটি করেছি।

উল্লেখ্য, তিনি গত ১৭ই ডিসেম্বর এ উপজেলায় যোগদান করেন। তিনি ৩০তম বিসিএস ক্যাডার। তিনি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার গাভীগাঁও গ্রামের বাসিন্দা।

এ উপজেলায় যোগদানের আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে গুরু দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বিবাহিত জীবনে এক কণ্যা সন্তানের জননী।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ