• Youtube
  • English Version
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেট আসতে ভাড়া কমবে ৭ টাকা

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৪ মে, ২০১৬

করাঙ্গীনিউজ: কিলোমিটার প্রতি বাস ভাড়া ৩ পয়সা কমিয়ে আনায় ঢাকা থেকে সিলেট আসতে যাত্রী প্রতি ৭ টাকা  কমবে বাস ভাড়া। আগামী ১৫ মে থেকে পুননির্ধারণ করা এই বাস ভাড়া কার্যকর হবে।

ঢাকা-সিলেট রুটের দূরপাল্লার বাস ভাড়া প্রাথমিকভাবে হিসাব করে ঠিক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

একইভাবে অন্যান্য রুটের দূরপাল্লার বাস ভাড়া কিলোমিটার প্রতি ৩ পয়সা কমিয়ে পুননির্ধারিত তালিকা প্রকাশ করা হবে।

মঙ্গলবার (০৩ মে) সরকারি প্রজ্ঞাপনে আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী (ঢাকা মহানগর ও এর পার্শ্ববর্তী এলাকা এবং মহানগর ব্যতীত) ডিজেল চালিত বাস ও মিনিবাসের ভাড়া যাত্রীপ্রতি কিলোমিটার ১ টাকা ৪৫ পয়সা থেকে ৩ পয়সা কমিয়ে সর্বোচ্চ ১ টাকা ৪২ পয়সা করা হয়।

এর আগে মালিকরা প্রতি কিলোমিটার ২ পয়সা কমানোর দাবি জানিয়ে ছিলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ জানান, কিলোমিটারে ৩ পয়সা কমলে ঢাকা থেকে সিলেটে যাত্রী প্রতি ৭ টাকা ভাড়া কমবে।

তিনি আরও জানান, ২৫০ কিলোমিটার দূরত্বের সিলেটে একবার যেতে একটি বাসের ডিজেল খরচ হয় ৭৫ লিটার। কিলোমিটারে ৩ পয়সা করে ভাড়া কমলে যাত্রী প্রতি ভাড়া কমে সাড়ে ৭ টাকা।

আবার ঢাকা-রংপুরের দূরত্ব ৩০০ কিলোমিটার। প্রতি ট্রিপে বাসে ডিজেল খরচ হয় ৯৫ লিটার। ৩ পয়সা প্রতি কিলোমিটারে কমলে ভাড়া যাত্রী প্রতি ৯ টাকা কমে।

একই ভাবে ঢাকা-চট্টগ্রামের দূরত্ব ২৪৫ কিলোমিটার। প্রতি ট্রিপে ডিজেল খরচ হয় ৮০ লিটার। নতুন হিসেবে প্রতি ট্রিপে ভাড়া কমে ২শ’৯৪ টাকা। ফলে যাত্রীপ্রতি ভাড়া কমে ৭ টাকা ৩৫ পয়সা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ