1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
মাধবপুরে নারী ভোটার বেশি - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মাধবপুরে নারী ভোটার বেশি

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২ মে, ২০১৬

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: আগামী ২৮ মে মাধবপুরে  পঞ্চম ধাপের ইউপি নির্বাচন। এবারের নির্বাচন দলীয় ভাবে হওয়ায় সাধারণ ভোটারদের মধ্যে চলছে নানা হিসাব-নিকাশ। প্রার্থীদের পদচারণা শুরু হয়েছে নির্বাচনে কমিশনের কার্যালয়ে। প্রার্থীদের পদচারণায় মুখরিত নির্বাচন কমিশনের কার্যালয়।

এরিমধ্যে সম্ভাব্য চেয়ারম্যান, ইউপি সদস্য (মেম্বার), সংরক্ষিত আসনের সদস্য (মহিলা মেম্বার) প্রাথীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন। নির্বাচন কমিশন কার্যালয় সুত্রে জানা গেছে, গত ২১ এপ্রিল থেকে শুরু হয়েছে মনোনয়নপত্র ফরম বিতরণ। আগামী ২ মে বিকেল ৫ টা পযন্ত ফরম জমা নেওয়া হবে।

৪,৫ মে হবে যাচাই বাচাই। প্রত্যাহারের শেষ দিন ১২ মে , প্রতিক বরাদ্দ ১৩ মে, প্রচারনা শুরু ১৩ থেকে ২৬ মে রাত ১২ টা পর্যন্ত। উপজেলা নির্বাচনার কমিশনার মিজানুর রহমান এ প্রতিনিধি কে বলেন,ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণ বিধিমালা কঠোর ভাবে মেনে চলতে হবে। যারা আচরনবিধি লংঙ্গন করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

দেওয়াল ,অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসাকেন্দ্র, শিল্প কারখানা, দোকান বা অন্য কোনো স্থাপনা, কাঁচা বা পাকা যাই হোক না কনে এর বাহিরে ও ভিতরের দেওয়ালে বা বেড়া, বিদ্যূৎ লাইনের খুঁটি, খাম্বা তে পোষ্টার লাগানো যাবে না। নিবাচনের পূর্ব সময়ে সংশ্লিষ্ট ইউনিয়ন এলাকায় অবস্থিত  প্রতিষ্ঠানে চাঁদা, অনুদান দেওয়া নিষিদ্ধ,পথসভা ও ঘরোয়া সভা ব্যতিত কোন জনসভা বা শোভাযাত্রা করা যাবে না। এই রকম অনেক গুলো বিষয় আছে যা আচরন বিধিমালায় লেখা রয়েছে। এই বিধিমালা সকল প্রার্থীর জন্য প্রযোজ্য হবে।

এবারে মাধবপুরের মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯৫ হাজার ৯৫৭ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ৯৮ হাজার ১৯ জন, পুরুষ ৯৭ হাজার ৯ শ ৩৮ জন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x