Daily Archives: September 11, 2020

সাতছড়ি জাতীয় উদ্যানে অজগরসহ ৪৪টি প্রাণী অবমুক্ত

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে ৩০টি অজগর সাপের বাচ্চাসহ ৪৪টি বন্যপ্রাণী অবমুক্ত করা হয়েছে।

শুক্রবার বিকেল ৫টায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রেজাউল করিম চৌধুরী এসব প্রাণী অবমুক্ত করেন।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গল এসব বন্যপ্রাণী বিভিন্ন স্থান থেকে উদ্ধারের পর তাদের চিরিয়াখানায় সেবা ও চিকিৎসা শেষে বনে অবমুক্তের জন্য সরবরাহ করে। প্রাণীগুলো অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মোঃ মোতালেব হোসেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল, জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম,, সহ-সভাপতি জাহাঙ্গীল আলম, বিট কর্মকর্তা আবুল কালাম সামছুদ্দিন, বনকর্মী ছাদেকুর রহমান, রুকন উদ্দিনসহ অন্যান্যরা।

সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা প্রাণীর মধ্যে রয়েছে ৩০টি অজগরের বাচ্চা, একটি বড় অজগর, ৪টি বনবিড়াল. ২টি লজ্জাবতী বানর, একটি মেছো বিড়াল, ৩টি বাদামী বানর, দুইট সবজু বুড়াল সাপ ও একটি তক্ষক। সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, এসব প্রাণী বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন বিভিন্ন সময়ে আহত অবস্থায় উদ্ধার করে সেবাশ্রম ও প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে সুস্থ্য করে তুলার পর এসব প্রাণী আবার বনে অবমুক্ত করা হয়।

মিরপুরে খেলাধুলার সামগ্রী মেহেদী স্পোর্টসের উদ্বোধন

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলার গুরুত্বপূর্ণ বাজার মিরপুর বাজারে খেলাধূলার সামগ্রী বিক্রির লক্ষ্যে মেহেদী স্পোর্টস নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের শুভ সূচনা করা হয়েছে।

শুক্রবার বাদ মাগরিব ৬টা ৪৭ মিনিটে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাতের মাধ্যমে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে।

মিরপুর বাজারের শায়েস্তাগঞ্জ সড়কে মেহদী ভেরাইটিজ স্টোরের পিছনে ব্যবসাটির অবস্থান বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির এমডি।

প্রতিষ্ঠানটির পরিচালক সাইফুর রহমান ও মীর মোশাররফ আলী জানালেন, আমরা শুধু ব্যবসার উদ্দেশ্যেই এই প্রতিষ্ঠানটি করিনি, এলাকার খেলাধুলাকে সম্প্রসারিত করাই আমাদের মূল লক্ষ্য।

নবীগঞ্জে ৪’শ পিস ইয়াবাসহ খালেদ গ্রেফতার

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি রোডস্থ সালামত পুর নামক স্থান থেকে হালিতলা গ্রামের মো. খালেদ (৩০) নামের এক ব্যক্তিকে ৪’শ পিস ইয়াবসহ গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হবিগঞ্জ।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে ১০ টায় তাকে সালামপুর থেকে গ্রেপ্তার করা হয়।

নবীগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার উল্লেখিত গ্রামের নছর উদ্দিনের পুত্র খালেদ কে বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’র নেতৃত্বে একদল কর্মকর্তা অভিযান চালিয়ে ৪’শ পিস ইয়াবাসহ খালেদ কে গ্রেপ্তার করেন। পরে তাকে নবীগঞ্জ থানায় হস্তান্তর করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

খালেদ’র গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) আজিজুর রহমান।

খালেদা জিয়ার কারামুক্তি দিবস আজ

করাঙ্গীনিউজ: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ১৩তম কারামুক্তি দিবস আজ। ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর তৎকালীন সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ক্যান্টনমেন্টের মঈনুল রোড়ের বাড়ি থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে গ্রেফতার করে। পরে ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর তাকে মুক্তি দেয়া হয়।

এরপর থেকে দলীয় প্রধানের মুক্তির এ দিনটিকে বিএনপি কারামুক্তি দিবস হিসেবে পালন করে আসছে।

২০০৭ সালে খালেদা জিয়াকে গ্রেফতার করার পর আদালত তার জামিন না মঞ্জুর করলে সংসদ ভবন এলাকার একটি বাড়িকে সাবজেল ঘোষণা করে তাকে সেখানে রাখা হয়। এরপর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর খালেদা জিয়া মুক্তি পান।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নিজের একাদশ ও দ্বাদশ কারামুক্তি দিবসেও কারাগারেই ছিলেন। তবে সাজা স্থগিত থাকায় এবার ১৩তম কারামুক্তি দিবসে তিনি নিজ বাসায় থাকবেন।

দিবসটি উপলক্ষে এক বাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

চলন্ত ট্রেনে কিশোরী ধর্ষণ: শ্রীমঙ্গল রেলওয়ে থানায় মামলা

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: চট্টগ্রাম থেকে হবিগঞ্জ আসার পথে আন্তঃনগর ‘পাহাড়িকা এক্সপ্রেস’ ট্রেনে তরুণী ধর্ষণের ঘটনায় শ্রীমঙ্গল রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ওই তরুণী বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন থানার উপ পরিদর্শক (এসআই) সবুজ মল্লিক।

তিনি জানান, চলন্ত ট্রেনে হবিগঞ্জের এক তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের হয়েছে। মামলায় একমাত্র আসামী করা হয়েছে সাঈদ আরিফ নামে এক যুবককে। পরে মামলাটি শায়েস্তাগঞ্জ রেলওয়ে থানাকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়।

বিষয়টি নিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মো. হুমায়ূন কবির বলেন- ‘মামলার তদন্ত কাজ চলমান রয়েছে। মামলার সাক্ষীদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।’ এছাড়া তরুণীর দায়ের করা ধর্ষণ মামলায় আটক আসামির বিরুদ্ধে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নতিভুক্ত করা হয়েছে বলেও জানা তিনি।

প্রসঙ্গত, দীর্ঘ ৫ বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আরিফের সাথে পরিচয় হয় বানিয়াচং উপজেলার জাতুকর্ণ পাড়ার জনৈক ব্যক্তির মেয়ের। এরপর থেকে তাদের মধ্যে প্রেম চলতে থাকে। গত মঙ্গলবার সকালে ওই তরুণী চট্টগ্রাম থেকে হবিগঞ্জের উদ্দেশ্যে আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে উঠেন। বিষয়টি ওই তরুণী পূর্বেই প্রেমীক সাঈদ আরিফকে জানিয়ে রাখে। এ সময় আরিফ তরুণীকে না জানিয়েই ফেনী থেকে শায়েস্তাগঞ্জ স্টেশনের টিকেট কেটে রাখে।

মঙ্গলবার দুপুরের দিকে ট্রেনটি ফেনী স্টেশনে আসলে আরিফ ট্রেনে উঠে। এ সময় সে তরুণীর কাছে আসে এবং ফুসলিয়ে পাশ্ববর্তী কেবিনে নিয়ে যায়। সেখানে নিয়ে জোরপূর্বক তাকে ধর্ষণ করে আরিফ। এক পর্যায়ে ওই তরুণী অসুস্থ্য হয়ে পড়লে আরিফ পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু ওই তরুণী আরিফকে পালাতে বাঁধা দেয়। এ সময় তরুণীর অসুস্থ্যতার সুযোগ নিয়ে আবারও ধর্ষণ করে আরিফ।

পরে ট্রেনটি শায়েস্তাগঞ্জ জংশনে পৌঁছামাত্রই ওই তরুণী চিৎকার করলে স্থানীয় লোকজন কেবিনে ভেতরে প্রবেশ করে ওই তরুণীকে উদ্ধার করে এবং ও ধর্ষক আরিফকে আটক করে। পরে তরুণীকে অসুস্থ্য অবস্থায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন বুধবার আরিফকে কারাগারে পাঠানো হয়।