Monthly Archives: August 2020

হবিগঞ্জে দুই আইসক্রিম ফ্যাক্টরিকে জরিমানা

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ শহরের দুইটি আইসক্রিম ফ্যাক্টরিতে ক্ষতিকর ফ্লেভার, অনুমোদনবিহীন রঙ, ঘন চিনি এবং স্যাকারিন ব্যবহারের প্রমাণ মিলেছে।

সোমবার (৩১ আগস্ট) সন্ধ্যায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা শহরের কোর্ট স্টেশন এলাকায় এক অভিযান পরিচালনা করেন।

অনুসন্ধানে কোকা কোলা ও নিউ পোলার নামক দুই আইসক্রিম ফ্যাক্টরিতে এসব ব্যবহারের প্রমাণ পান তিনি।

অভিযানে উল্লেখিত দু’টি প্রতিষ্ঠানকে ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা ও ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি ন্যায্যমূল্যে পণ্যসামগ্রী বিক্রয় এবং সরকারি স্বাস্থ্যবিধি অনুসরণে ব্যবসা পরিচালনার অনুরোধ জানান ভোক্তা অধিদপ্তরের এই কর্মকর্তা।

দেবানন্দ সিনহা বলেন, আইসক্রিমে ক্ষতিকর ফ্লেভার, অনুমোদনবিহীন রঙ, ঘন চিনি এবং স্যাকারিনের ব্যবহার জনস্বাস্থ্যকে হুমকির মুখে ফেলবে।

কোকা কোলা ও নিউ পোলার নামক দুই আইসক্রিম ফ্যাক্টরিতে এই উপাদানগুলো ব্যবহারের প্রমাণ পাওয়ায় তাদের জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।
অভিযানকালে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল।

কমলগঞ্জে ধলাই নদীর উপর সেতু শুভ উদ্বোধন

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ (মৌলভীবাজার): মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় গুরুত্বপূর্ণ ধলাই নদীর উপর ৯০.১০ মিটার দীর্ঘ নতুন নির্মিত পিএসসি গার্ডার ব্রীজ আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার ৩১ আগস্ট বিকেল সাড়ে ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্রীজের শুভ উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ মুক্তিযোদ্ধা আলহাজ্ব
উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ পৌরসভার চেয়ারম্যান ও উপজেলা
যুবলীগের আহবায়ক মো. জুয়েল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম,
কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আছলম ইকবাল মিলন, সাধারন সম্পাদক
এড. এএসএম আজাদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, কমলগঞ্জ থানা ওসি তদন্ত সুধীন চন্দ্র দাস, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, পৌর কাউন্সিলর মো: আনোয়ার হোসেন, সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সাংবাদিকবৃন্দ কমলগঞ্জ পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নে ধলাই নদীর উপর
পিএসসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজে ব্যয় হয় ৬ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ৪২৬ টাকা।

পরে প্রধান অতিথি অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি কমলগঞ্জ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা যুবলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার
পক্ষ থেকে উপজেলা যুবলীগের উদ্যোগে ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় করোনা দূর্যোগে যুবলীগ নেতৃবৃন্দকে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন।

উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌরসভার মেয়র জুয়েল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে ১০০০ নেতৃবৃন্দের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

বাহুবলের শ্রীশ্রী শচীঅঙ্গন ধামে সিসিটিভি স্থাপন

নিজস্ব প্রতিনিধি:
শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণ ও সিসিটিভি ক্যামেরা স্থাপন কাজের উদ্বোধন করলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ।

সোমবার দুপুরে তিনি শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম মন্দিরে গিয়ে একাজের শুভারম্ভ করেন।

উল্লেখ্য, ঐতিহাসিক এই মন্দিরটি হবিগঞ্জের বাহুবলের জয়পুর গ্রামে অবস্থিত। হবিগঞ্জের পুলিশ সুপার উদ্যোগী হয়ে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণ করে দিচ্ছেন।

পরে সংক্ষিপ্ত এক সভায় পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ বলেন, শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়িতে গড়ে ওঠা শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দির একটি ঐতিহাসিক স্থান। এই স্থানটিকে সর্বধর্মের মানুষ শ্রদ্ধা করেন। কাজেই এর নিরাপত্তা যেন সুরক্ষিত থাকে। আর নিরাপত্তা সুরক্ষার জন্যই সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। একইসঙ্গে সিসিটিভি ক্যামেরাও স্থাপন করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট রাতে শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দিরে রহস্যজনক চুরি হয়। এর পরদিন মন্দির পরিদর্শনে এসে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ দেখতে পান, মন্দিরের ১১৬০ ফিট সীমানা প্রাচীরের মধ্যে ৩৮০ ফিট অরক্ষিত। মন্দিরে কোনো সিসিটিভি ক্যামেরাও নেই। এরপরই পুলিশ সুপার এই মন্দিরের নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নেন। এমনকী হবিগঞ্জের মন্দিরগুলোর নিরাপত্তা বাড়াতে পুলিশ সুপার তার দপ্তরে জেলা ও উপজেলাগুলোর হিন্দু নেতাদের নিয়ে বৈঠকে বসেন।

ওই বৈঠকেই শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দিরের নিরাপত্তার জন্য ৩৮০ ফিট সীমান প্রাচীর নির্মাণের কথা উত্থাপন করেন। পুলিশ সুপারের আবদারে জেলা ও উপজেলার হিন্দু নেতারা সীমানা প্রাচীর নির্মাণের জন্য বিভিন্ন সহায়তা দেয়ার কথা বলেন এবং সেই সহায়তা এরইমধ্যে মন্দিরে পৌঁছে গেছে। মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণে পুলিশ সুপার নিজেও আর্থিকভাবে সহযোগিতা করছেন। সেই বৈঠকের সিদ্ধান্ত মতেই গতকাল সীমানা প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাহুবল-নবীগঞ্জ সার্কেলের এএসপি পারভেজ আলম চৌধুরী, বাহুবল মডেল থানার ওসি কামরুজ্জমান, হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল, মাধবপুরের সাহা প্লাজার সত্ত্বাধিকারী পংকজ সাহা, শ্রীশ্রী শচীঅঙ্গন সেবাট্রাস্টের সাধারণ সম্পাদক রণধীর চক্রবর্তী, শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নিরঞ্জন সাহা নীরু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের হবিগঞ্জ জেলা শাখার জনসংযোগ সম্পাদক সাংবাদিক প্রদীপ দাশ সাগর, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বিপ্লব রায় সুজন, সীমানা প্রাচীর নির্মাণ কমিটির আহ্বায়ক মিহির বণিক, বিশিষ্ট ব্যবসায়ী পরিতোষ বণিক, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বাহুবল উপজেলা শাখার সভাপতি নীহার রঞ্জন দেবসহ প্রমুখরা।

প্রণব মুখার্জী আর নেই

করাঙ্গীনিউজ ডেস্ক: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আর নেই। দিল্লির আর্মি হাসপাতাল রিসার্চ অ্যান্ড রেফারালেই চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিল প্রায় ৮৫ বছর।

আজ সোমবার বিকেল পৌনে ৬টায় তার পুত্র অভিজিৎ মুখার্জী টুইট করে এ খবর জানিয়েছেন।

গত ৯ আগস্ট রাতে নিজের দিল্লির বাড়িতে শৌচাগারে পড়ে গিয়েছিলেন প্রণব মুখার্জী। পর দিন সকাল থেকে তার স্নায়ুঘটিত কিছু সমস্যা দেখা দেয়। বাঁ হাত নাড়াচাড়া করতে সমস্যা হচ্ছিল। চিকিৎসকদের পরামর্শে দ্রুত ভর্তি করা হয় হাসপাতালে।

এমআরআই স্ক্যানে দেখা যায়, তার মাথার ভিতর রক্ত জমাট বেঁধে রয়েছে। জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। কিন্তু অস্ত্রোপচারের পর অবস্থার উন্নতি হয়নি। ১৩ আগস্ট থেকে তিনি গভীর কোমায় চলে যান। প্রণব মুখার্জী দীর্ঘ দিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন।

১০ আগস্ট হাসপাতালে ভর্তির পর ধরা পড়ে, তিনি কোভিড-১৯ আক্রান্তও হয়েছেন। সেই অবস্থাতেই ওই দিন রাতে দীর্ঘ অস্ত্রোপচার হয়। তার পর থেকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল প্রণব মুখার্জীকে। অস্ত্রোপচারের আগে, নিজের করোনা সংক্রমিত হওয়ার খবর টুইট করে জানিয়েছিলেন তিনিই। সেটাই ছিল প্রণব মুখার্জীর শেষ টুইট।

উল্লেখ্য, স্বাধীনতা উত্তর সর্বভারতীয় রাজনীতির সফলতম বাঙালি প্রণব মুখার্জি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন। অর্থ, পররাষ্ট্র, প্রতিরক্ষা, যোগাযোগ, রাজস্ব ইত্যাদি বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন তিনি। দেশের প্রতি অবদানের জন্য তাকে ভারতের সর্বোচ্চ ও দ্বিতীয় সর্বোচ্চ অসামরিক সম্মান ভারতরত্ন ও পদ্মবিভূষণ এবং শ্রেষ্ঠ সাংসদ পুরস্কারে ভূষিত করা হয়েছে। ১৯৮৪ সালে, যুক্তরাজ্যের ইউরোমানি পত্রিকার একটি সমীক্ষায় তিনি বিশ্বের শ্রেষ্ঠ পাঁচ অর্থমন্ত্রীর অন্যতম হিসেবে বিবেচিত হন।

বিশ্বনাথে কিশোরীকে ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তার

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে এক কিশোরী (১৮) ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ফয়ছল আহমদ (২১) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

সে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের লালু মিয়ার ছেলে।

সোমবার (৩১ আগস্ট) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে রোববার রাতে স্থানীয় রাজাগঞ্জ বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন থানা পুলিশের এসআই নুর হোসেন। তিনি বলেন, রোববার ধর্ষককে গ্রেপ্তারের পর সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আর ওই মেয়েকে উদ্ধার করে চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নির্যাতিতার বাবা জানান, দারিদ্রতার জন্যে ৫ বছর বয়সে আখলুছ আলী নামের এক সৌদি প্রবাসীর কাছে তার মেয়েকে দত্তক দেন। আখলুছ আলী প্রবাসে থাকায় তার স্ত্রী জোছনা বেগম ওই মেয়েকে নিয়ে একা বাড়িতে বসবাস করছিলেন। গত ২৬ আগস্ট রাতে তাদের ঘরে ঢুকে পাশের বাড়ির বখাটে ফয়ছল জোরপূর্বক ওই মেয়েকে ধর্ষণ করে। পরে পালক মাতা জোছনা বেগম মেয়েটির বাবাকে মোবাইল ফোনে বিষয়টি জানালে ওই রাতেই তারা মেয়েটিকে কাদিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

সেখানে দুইদিন চিকিৎসা দেওয়ার পর ২৮ আগস্ট বিকেলে হাসপাতাল কর্তৃপক্ষ মেয়েটিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। বর্তমানে মেয়েটি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় গত রোববার রাতে নির্যাতিতার বাবা বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। (মামলা নং ২৪)।

তবে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা বলেন, গত ২৮ আগস্ট বিকেল পৌনে ৪টার দিকে ওই মেয়েকে হাসপাতালে আনা হলে সাথে সাথে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়।

 

মাধবপুরে ২ মাদক পাচারকারীর কারাদন্ড

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে ২ মাদক পাচারকারী কে ৩ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার দুপুরে সহকারী কমিশনার (ভুমি) আয়েশা আক্তার ভ্রাম্যমান আদালত বসিয়ে ২ পাচারকারীকে ৩ মাসের কারাদন্ড দিয়েছে।

কাশিমনগর পুলিশ ফাঁড়ির সহকারী উপ- পরিদর্শক(এএসআই) গোলাম মোস্তফা সত্যতা নিশ্চিত
করে জানান, সোমবার দুপুরে তুলশীপুর এলাকা থেকে
উপজেলার বিষ্ণপুর গ্রামের মৃত জারু মিয়ার ছেলে ফারুক মিয়া (২৯) ও কাজিরচক গ্রামের মোঃ সিরাজ মিয়ার ছেলে মিঠু মিয়া (২২) কে ১৫ বোতল ফেন্সিডিল সহ আটক করা হয়।

এ সময় সহকারী কমিশনার(ভুমি) নিবার্হী ম্যাজিষ্ট্রেট আয়েশা আক্তার উভয় পাচারকারী কে ৩ মাস করে
কারাদন্ড প্রদান করেন।

বাহুবলে চোরাই গরুসহ দুই চোর আটক

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে চোরাই গরুসহ দুই চোরকে আটক করেছে বাহুবল মডেল থানা পুলিশ।

সোমবার (৩১ আগস্ট) ভোররাতে বাহুবল কলেজ গেইটে টহলরত পুলিশ গরুসহ তাদের আটক করে।

আটককৃতরা হল, উপজেলার শিবপাশা গ্রামের আব্দুল মতলিবের ছেলে মোস্তফা মিয়া (৩৫) ও চুনারুঘাট উপজেলার সিংহপাড়া পাকুড়িয়া গ্রামের আব্দুর নুরের ছেলে জমির আলী (৪৫)।

পুলিশ সূত্রে জানা যায়, বাহুবল মডেল থানা পুলিশ মহাসড়কের পাশে টহল চলাকালে সিএনজি যোগে গরু নিয়ে যাচ্ছিল চার ব্যক্তি। সড়কে পুলিশের টহল দেখে গরু রেখে দুইজন পালিয়ে গেলেও দুই জনকে আটক করে পুলিশ।

পরে চুরেরা জানায় গরুটি শিবপাশা গ্রামের নিল মিয়ার। পরে তিনি এসে মামলা দায়ের করেন।

বাহুবল  মডেল থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

দিরাইয়ে বজ্রপাতে জেলের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিয়াকোঠা হাওরে মাছ ধরার সময় বজ্রপাতে তোতন মিয়া (৪৮) নামের এক জেলের মৃত্যু হয়েছে।

তিনি উপজেলার রন্নারচর ইউনিয়নের মৃত শুক্কুর আলীর পুত্র।

সোমবার (৩১ আগস্ট) দুপুরের এ ঘটনাটি ঘটে।

রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৌম্য চৌধুরী জানান, হাওরে মাছ ধরার সময় বজ্রপাতে তোতন মিয়া মারা যান। এরপর তার লাশ অন্য জেলেরা উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

 

আজমিরীগঞ্জ হাওড়ে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জের হাওড়ে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিখিল দাস (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সে বানিয়াচং উপজেলার পাহাড়পুর গ্রামের ফুল রাশি
দাসের পুত্র।

আজমিরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশারফ
হোসেন তরফদার জানান ৩১ আগষ্ট সোমবার সকাল সাড়ে ৬ ঘটিকায় পাশ্ববর্তী হাওড়ে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিখিল ঘটনাস্থলেই নিহত হয়।

মাধবপুরে ৩৩৪কেজি পোনা মাছ অবমুক্ত

মোহা. অলিদ মিয়া, মাধবপুর (হবিগঞ্জ): হবিগঞ্জের মাধবপুরে জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে।

আজ দুপুর ১২টায় উপজেলা জেলা মৎস্য কর্মকর্তা শাহজাদা খসরু, উপজেলা নির্বাহী অফিসার
তাসনূভা নাশতারন, মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক, কৃষি কর্মকর্তা মোঃ সাইফুর ইসলাম, মুক্তিযোদ্ধা সুকোমল রায় উপস্থিত থেকে মুক্ত জলাশয়ে ৩৩৪কেজি বিভিন্ন প্রজাতির পোনামাছ অবমুক্ত করেন।

স্বপ্ন পূরন হচ্ছে চিকন আলীর

মো: আক্তার হোসেন : নায়ক হওয়ার স্বপ্ন নিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু করেছিলেন চিকন আলী। কিন্তু বনে যান কমেডিয়ান। ৩০০-এর বেশি চলচ্চিত্রে কাজের পর অবশেষে চিকন আলীর স্বপ্নপূরণ হচ্ছে, এবার তিনি নায়ক হচ্ছেন।

চিকন আলী তার স্বপ্নপূরণের কথা জানিয়ে বলেন, ৩০০ চলচ্চিত্রে অভিনয়ের পর এই প্রথমবার নায়ক হিসেবে অভিনয় করতে যাচ্ছি। চলচ্চিত্রের নাম ‘ক্রেজি লাভার’। প্রযোজনা করছেন প্রযোজক পরিবেশক সমিতির সাংস্কৃতিক সম্পাদক মোর্শেদ খান হিমেল।

বর্তমানে এ চলচ্চিত্রের গান কাজের ও গল্পের লাইনআপ করা হচ্ছে। আগামী দুই মাসের মধ্যেই বগুড়ার মহাস্থানগড়, পাহাড়পুর, দিনাজপুরের স্বপ্নপুরীসহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় শুটিং হবে বলে জানান চিকন আলী।

তিনি বলেন, আমাদের দেশের অনেক নায়ক নাচ, ফাইটিং, অভিনয়ে খুব দুর্বল। কিন্তু আমি অনেক বছর ধরে থিয়েটারে কাজ করেছি, নাটকে কাজ করে ৩০০ এর বেশি চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে উপযুক্ত করেছি। নায়ক হতে গেলে চেহারার চেয়ে অভিনয়, নাচ, ফাইটিং জানা লাগে। আমি সব বিষয়ে পারদর্শী। একটা সুযোগের অপেক্ষায় ছিলাম। অবশেষে পেলাম।

নায়ক রুবেল ভাইয়ের কাছ থেকে ফাইটিং শিখেছি। আমি অনেক ভালো নাচ করতে পারি। কিন্তু যেসব চলচ্চিত্রে কাজ করেছি সেখানে নিজের এসব গুণ তুলে ধরতে পারিনি। সবসময়ই নায়কদের প্রাধান্য দেয়া হতো। এবার আমি নায়ক হয়ে নিজেকে প্রমাণ করবো। প্রযোজক আমাকে নিয়ে যে ঝুঁকি নিচ্ছেন, তাই পারিশ্রমিকের চেয়ে যাতে তার লোকসান না হয় সেটা খেয়াল রাখবো।

১৮ বছর আগে ‘রঙিন চশমা’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন চিকন আলী। এরপর সুলতান, ধাওয়া পাল্টা ধাওয়াসহ দুই শতাধিক চলচ্চিত্রের ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন তিনি। তবে আলোচনা আসেন ‘মনে প্রাণে আছো তুমি’ চলচ্চিত্র দিয়ে। এরপর থেকে নতুন চলচ্চিত্র মানেই ছিলেন চিকন আলীর কমেডি! তার ভাষায়, শাকিব ভাইয়ের সাথেই ৭০টি চলচ্চিত্রে অভিনয় করেছি।

উদাহরণ টেনে চিকন আলী বলেন, ইন্ডিয়ার জনি লিভার, যশপাল যাদব, সুনিলসহ তামিল-তেলেগুর অনেকে কমেডিয়ান থেকে নায়ক হয়ে সফল হয়েছেন। আমাদের দেশে টেলি সামাদ (দিলদার আলী), দিলদার সাহেব (আবদুল্লাহ) নায়ক হয়ে সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন। ইনশাআল্লাহ আমিও পারবো।

চিকন আলীকে নিয়ে এ চলচ্চিত্রের প্রযোজক মোর্শেদ খান হিমেল বলেন, চিকন আলী এর আগে আমার প্রোডাকশনে অনেক চলচ্চিত্রে কমেডিয়ান হিসেবে কাজ করেছে। এবার তাকেই নায়ক বানিয়ে ‘ক্রেজি লাভার’ বানাতে যাচ্ছি। তার বিপরীতে পরিচিত কোনো নায়িকা না পেলে নতুন কাউকে সুযোগ দেব। তবে চিকন আলীকে নিয়ে চলচ্চিত্র করবো এটা কনফার্ম।

তিনি বলেন, কয়েকজনের সাথে আলাপ করলেও পরিচালক এখনও চূড়ান্ত করিনি। তবে ভালো পরিচালকই নেব। এটা হবে মারদাঙ্গা ও কমেডি চলচ্চিত্র। চলচ্চিত্রটি সংলাপ করা হবে কলকাতা থেকে। আমার ঘাসফুল প্রোডাকশন থেকেই চলচ্চিত্রটি নির্মিত হবে।

সাংবাদিকতায় দুই যুগ পার করলেন পিন্টু দেবনাথ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :
পিন্টু দেবনাথ একজন কলম সৈনিক। সদা হাসোজ্জ্বল ব্যক্তি সব সময় মাঠে থেকে কাজ করছেন। তিনি সাংবাদিকতায় এক উজ্জ্বল নক্ষত্র ও পরিচিত মুখ।

ইতিমধ্যে সাংবাদিকতা পেশায় তিনি দুই যুগ পূর্ণ করেছেন। ১৯৯৭ সালের শুরু থেকে তিনি সাংবাদিকতায় পেশায় যোগ দেন। শখের বসে তিনি সাংবাদিকতা শুরু করলে পরবর্তীতে তিনি এটাকে পেশা হিসাবেই বেচে নেন।

তিনি প্রথমে মৌলভীবাজার থেকে প্রকাশিত সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকা মাধ্যমে সাংবাদিকতা বা লেখালেখি শুরু করেন। এর পর থেকে বিভিন্ন জাতীয় দৈনিক ও স্থানীয় পত্রিকায় সুনামের সহিত দায়িত্ব পালন করেন। ২০১১ দিকে তাঁরই সম্পাদনায় ও প্রকাশনায় “কমলকুঁড়ি” নাম পত্রিকা বের করেন। আজও অত্যন্ত সুনামের সহিত পত্রিকাটি প্রকাশিত হচ্ছে।

বর্তমানে তিনি জাতীয় দৈনিক ইংরেজি পত্রিকা ” দি বাংলাদেশ টুডে ” (The Bangladesh Today) কমলগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন অনলাইন মিডিয়ায় সুনামের সহিত কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি, কমলগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের প্রকাশনা সম্পাদক, মৌলভীবাজার জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সহসভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

তিনি সম্প্রতি সাংবাদিকতায় বিশেষ অবদানে পাশ্ববর্তী দেশ ভারত থেকে সম্মাননা পান।

এছাড়াও তিনি সামাজিক সাংস্কৃতিক একাধিক সংগঠনের সাথে জড়িত।

পিন্টু দেবনাথ সাংবাদিকতার দুই যুগ পূর্ণ হওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

পাকিস্তানকে রেকর্ড গড়ে হারালো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক: বৃষ্টির বাধায় প্রথম ম্যাচ পরিত্যাক্ত হয়েছিল। কিন্তু ম্যানচেস্টারে সিরিজের ২য় টি-টোয়েন্টিতে বিশাল সংগ্রহ গড়েও শেষ রক্ষা হলো না পাকিস্তানের। ইংল্যান্ডের কাছে হারলো ৫ উইকেটে।

শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান।
জবাব দিতে নেমে ৫ বল হাতে রেখেই লক্ষ্য টপকে যায় ইংলিশরা। পাকিস্তানের বিপক্ষে এটিই কোন দেশের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

এর আগে টস জিতে পাকিস্তানকে শুরুতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। এদিন ওপেনিং করতে নামেন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান ও পাকিস্তানী অধিনায়ক বাবর আজম।
এদিনও নামের প্রতি সুবিচারই করেছেন। উদ্বোধনী জুটিতে ফখর জামানকে সঙ্গে নিয়ে তোলেন ৭২ রান। এসময় ২২ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন ফখর।

দলীয় ১১২ রানে আউট হন বাবর আজম। ততক্ষণে তুলে নিয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৩তম ফিফটি।
৪৪ বলে ৫৬ রান করে বিদায় নেন পাক অধিনায়ক।

ব্যাট হাতে ঝড় তোলেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। মাত্র ৩৬ বলে ৬৯ রান করেন ৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক অবশ্য খুব একটা সুবিধা করতে পারেননি। তিনি করেছেন ১১ বলে ১৪ রান।

শেষদিকে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২০০’র কোটা স্পর্শ করতে পারেনি পাকিস্তান। ইংলিশদের পক্ষে ২ উইকেট নেন স্পিনার আদিল রশীদ।

জবাব দিতে নেমে দুর্দান্ত সূচনা পায় ইংল্যান্ডও। ব্যান্টন ও বেয়ারস্টোর জুটিতে মাত্র ৬.২ ওভারে ৬৬ রান পায় তারা। তবে শাদাব খানের পরপর দুই বলে ফেরেন দুই ওপেনার। মাত্র ২৪ বলে ৪৪ রান করেন বেয়ারস্টো। ব্যান্টন করেন ২০ রান।

তবে দুই ওপেনারের বিদায়ের পরও বিপদে পড়তে হয়নি স্বাগতিকদেরকে। অধিনায়ক ইয়ন মরগ্যান ও ডাওয়িড মালান মিলে দলের হাল ধরেন। দু’জনে গড়েন ১১২ রানের জুটি। ২০০ স্ট্রাইকরেটে মাত্র ৩৩ বলে ৬৬ রান করে আউট হন মরগ্যান।

শেষদিকে মঈন আলী, স্যাম বিলিংসের উইকেটও তুলে নেয় পাক বোলাররা। তবে একপ্রান্ত আগলে ৩৬ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন মালান।

দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড। মঙ্গলবার একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

পানিতে তলিয়ে গেছে বড়লেখা

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় টানা প্রায় ১০ ঘণ্টার ভারী বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে গেছে বড়লেখা পৌর শহর। শহরের বিভিন্ন বাসা-বাড়ি ও দোকানপাটে পানি উঠেছে। এতে দোকানের মালামাল পানিতে ভিজে ব্যবসায়ীদের লাখ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

এছাড়া বড়লেখা-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের বিভিন্নস্থান তলিয়ে যাওয়ায় সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন মানুষজন। এছাড়া ভারী বৃষ্টিপাতে উপজেলার কয়েক হাজার একরের সদ্য রোপণকৃত আমন ধানের ক্ষেত।

স্থানীয়রা জানান, শনিবার রাত ১১টা থেকে বড়লেখায় ভারী বৃষ্টিপাত শুরু হয়ে একটানা চলে রোববার সকাল ৯টা পর্যন্ত। প্রায় ১০ ঘণ্টার ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলের পানি দ্রুত নেমে যেতে না পারায় পৌর শহরের বিভিন্ন বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে পড়ে। এছাড়া বড়লেখা-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থান তলিয়ে যায়।

সরেজমিন দেখা গেছে, বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে শহরের বিভিন্ন বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানে পানি উঠেছে। বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে পানি ওঠে মালামাল নষ্ট হয়েছে। বড়লেখা-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের বড়লেখা থানা, হাসপাতাল, উপজেলা পরিষদ, পল্লী বিদ্যুতের সাব-স্টেশন, ফায়ার সার্ভিস স্টেশনের সামনে, কাঠালতলী বাজার ও দক্ষিণভাগের টিলাবাজার নামক স্থান পানিতে তলিয়ে গেছে। এসব স্থানে পানি ওঠায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। পানি ঠেলে চলতে গিয়ে যানবাহন বিকল হচ্ছে। মানুষজন পানি মাড়িয়ে চলাচল করছেন। এতে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, দখল আর দূষণে নদী-নালা ও ছড়া-খাল ভরাট হয়ে যাওয়ায় পানি প্রবাহের পথ বন্ধ হয়ে পড়েছে। ফলে বিভিন্ন সময় বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলের পানি দ্রুত নামতে পেরে শহরে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এছাড়া পৌর শহরে অপর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থার কারণেও অল্প বৃষ্টিতে কৃত্রিম জলাবদ্ধতা দেখা দেয়। যার কারণে স্থানীয়দের বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়ে। এতে তাদের লাখ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়। বছরের পর বছর এই অবস্থা চলতে থাকলেও পৌর কর্তৃপক্ষ জলাবদ্ধতা নিরসনে কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। ফলে স্থানীয়দের বার বার খেসারত দিতে হচ্ছে।

এ ব্যাপারে জানতে বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামারন চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সেটি বন্ধ পাওয়া যায়।

করোনার কারণে হবিগঞ্জে আনা হচ্ছে না সি আর দত্তের মরদেহ

আবুল কালাম আজাদ, চুনারুঘাট (হবিগঞ্জ): আগামীকাল সোমবার (৩১ আগস্ট) দেশে আসছে মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সি আর দত্তের (চিত্ত রঞ্জন দত্ত) মরদেহ।

তবে করোনার কারণে শ্রদ্ধা জানানোর জন্য বীর উত্তম খেতাবপ্রাপ্ত এ সেক্টর কমান্ডারের মরদেহ নেয়া হচ্ছে
না জাতীয় শহীদ মিনারে। একই কারণে হবিগঞ্জ এবং গ্রামের বাড়ি আনা হচ্ছেনা সি আর দত্তের মরদেহ।

রোববার (৩০ আগস্ট) বিকেলে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত জাগো নিউজকে এ তথ্য জানান। সি আর দত্ত এই সংগঠনের আজীবন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

রানা দাশগুপ্ত বলেন, ‘তার মরদেহ আগামীকাল (সোমবার) বেলা আড়াইটার দিকে ঢাকায় পৌঁছাবে। সঙ্গে তার মেয়ে ব্যারিস্টার চয়নিকা দত্তও আসবেন। এরপর বিমানবন্দর থেকে তার মরদেহ ক্যান্টনমেন্ট হাসপাতালে (সিএমএইচ) মরচ্যুয়ারিতে নেয়া হবে।’

তিনি বলেন, ‘মঙ্গলবার (১ সেপ্টেম্বর) তার মরদেহ বনানীর ডিওএইচএসের বাসায় নেয়া হবে। সেখানে ১০ থেকে ১৫ মিনিট রাখার পর সকাল ৭টায় নেয়া হবে
ঢাকেশ্বরী মন্দিরে। সেখানে সর্বসাধারণের সম্মান জানানোর জন্য রাখা হবে।

গার্ড অব অনারও দেয়া হবে সেখানে। এরপর নেয়া হবে শ্মশানে। রাজধানীর বাসাবো-সবুজবাগ এলাকার শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে নেয়া হবে শেষকৃত্যের জন্য। শেষকৃত্যের আগে সেনাবাহিনী তাকে সম্মান জানাবেন।’

করোনাভাইরাসের কারণে তাকে নিয়ে জাতীয় শহীদ মিনার ও হবিগঞ্জের চুনারুঘাটের প্রোগ্রম বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ৯টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।