• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে ৩৩৩ এ কল দিয়ে বাল্য বিয়ে বন্ধ

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে ৩৩৩ এ কল দিয়ে বাল্য বিয়ে বন্ধ করা হয়েছে। এ সময় বাল্য বিয়ে দেওয়ার ব্যবস্থা করার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১০ নভেম্বর) দুপুরে উপজেলার ৩ নং সাতকাপন ইউনিয়নের মানিকপুর গ্রামে এ ঘটনটি ঘটে।

জানা যায়, উপজেলার মানিকপুর গ্রামের জুলহাস মিয়ার মেয়ে অষ্টম শ্রেণী পড়ুয়া সীমা আক্তার (১৩) বিয়ের ব্যবস্থা করা হচ্ছিল।

পারভেজ হোসাইন নামের এক ব্যক্তি ৩৩৩ এ কল দিয়ে বিষয়টি জানান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়েশা হকের নিদের্শ ক্রমে বৃষ্টিকে উপেক্ষা করে উপজেলা সহকারী কমিশনার ভূমি, সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, মহিলা বিষয়ক কর্মকর্তা, এবং তথ্যকেন্দ্র থেকে তথ্যসেবা কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

ঘটনাটি বিচার বিশ্লেষণ করে যাচাই বাছাই করে সত্যতা পাওয়ায় সহকারী কমিনার ভূমি খৃষ্টফার হিমেল রিছিল ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০০০ টাকা জরিমানা করা হয় এবং এমন ঘটনা যেন আর কখনো কেউ না করে সে বিষয়ে সংশ্লিষ্ট এলাকার লোকজনের মুক্ত আলোচনাও করা হয় এবং সর্বোচ্চ শাস্তি সম্পর্কেও তাদের অবহিত করা হয়।

মেয়ের পিতা মাতা উভয়ই মুচলেকাতে স্বাক্ষর ও করেন এবং জানান তারা বুঝতে পেরেছেন যে তাদের এমন কাজ করা উচিত হয় নি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ