• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে দুর্যোগ প্রশমন দিবসে ৮৮ টি পরিবার পেল নতুন ঘর

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

হবিগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসে ৮৮ টি পরিবার পেল নতুন ঘর।

রোববার (১৩ অক্টোবর) সকালে বিয়াম ল্যাবরেটরি স্কুলে র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মহড়া ও পুরস্কার বিতরণ করা হয়। পরে দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিসের কার্যক্রম প্রদর্শন করা হয়।

জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার।

এসময় উপস্থিত ছিলেন- জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নজরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শিমুল মোহাম্মদ রফি, পুলিশের ওসি ক্রাইম হামিদুর রহমান, জেলা রেড ক্রিসেন্ট এর ভাইস প্রেসিডেন্ট সফিকুল বারী আউয়াল, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান ও বিদ্যালয়ের অধ্যক্ষ সৈয়দা রৌশন সুলতানা। দুর্যোগ প্রশমন প্রদর্শনীতে ফায়ার সার্ভিস কর্মী ও রেড ক্রিসেন্ট অংশ নেয়।

এদিকে জাতীয় দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে রোববার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ হাজার ২৭৩টি ঘর হস্তান্তর করেন। এর মাঝে হবিগঞ্জ জেলায় ঘর হস্তান্তর করা হয় ৮৮টি পরিবারের মাঝে। প্রতিটি ঘর তৈরিতে সরকারের ব্যয় হয় ২ লাখ ৫৮ হাজার ৫৩১টাকা।

হবিগঞ্জ জেলার লাখাই, নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলায় ১১টি করে, চুনারুঘাট ও বাহুবল উপজেলায় ১০টি করে, আজমিরীগঞ্জ উপজেলায় ১৪টি, হবিগঞ্জ সদর উপজেলায় ৭টি এবং শায়েস্তাগঞ্জ উপজেলায় ৩টি ঘর হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ