Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  নবীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত #  এসএসসিতে জিপিএ-৫ পেল মুনতাহা #  করোনায় বিপন্ন মানুষের পাশে এইড ফর নাসিরনগর #  এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল আর নেই #  চুনারুঘাটে কৃষকদের প্রশিক্ষণ #  লাখাইয়ে পরীক্ষায় ফেল করে কিশোরীর আত্মহত্যা #  বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন #  দেশে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫৪৫, মৃত্যু ৪০ #  শায়েস্তাগঞ্জে জিপিএ ৫ এ ইসলামী একাডেমী সেরা #  দুই মাস পর শায়েস্তাগঞ্জ ছেড়ে গেল ‘কালনী’ #  হবিগঞ্জে পাশের হার ৭২.৭৩ শতাংশ #  সিলেটে পাশের হার ৭৮ দশমিক ৭৯ #  এসএসসি ও সমমান পরীক্ষার ফল আজ #  নবীগঞ্জে ধ্বসে পড়েছে ইউএনও’র বাসার নিরাপত্তা দেয়াল #  কাল থেকে চলবে ট্রেন, বাড়ছে না ভাড়া

চুনারুঘাটে ভারতে পাচারকালে ২৪ বস্তা রসুন জব্দ

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ২৪ বস্তায় ১২শ’ কেজি রসুন জব্দ করেছে বার্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।

শনিবার (১২ অক্টোবর) রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার মানিকভাণ্ডার গ্রাম থেকে এসব রসুন জব্দ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের সাবেক সদস্য, কালা মণ্ডল গ্রামের বাসিন্দা আইয়ূব আলী পাচারের উদেশ্যে একটি পিকআপে করে ২৪ বস্তা রসুন সীমান্তবর্তী মানিকভাণ্ডার গ্রামে নেন। পরে রাতে খবর পেয়ে বিজিবি সেগুলো জব্দ করে।

জানা যায়, মানিকভাণ্ডার দিয়ে পাচার করে এসব রসুন নেওয়া হয় ত্রিপুরা রাজ্যের খোয়াই জেলার বেলচর এলাকায়। চীন থেকে আমদানি করা এ রসুন পাচারকারীরা স্থানীয়ভাবে পাইকারী মূল্যে ১১৫ টাকা কেজি হিসেবে কেনেন। পরে এগুলো ভারতের চোরাকারবারীদের কাছে বিক্রি করেন ১৫০ টাকা কেজিতে। ত্রিপুরার বাজারে তা বিক্রি হয় ১৮০ থেকে ১৯০ টাকায়।

বিজিবি গুইবিল সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার হাবিবুর রহমান ২৪ বস্তা রসুন আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, রোববার (১৩ অক্টোবর) সকালে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের মিডিয়া উইং থেকে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।