#  হবিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন #  সুনামগঞ্জ ও তাহিরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্পস্তবক অপর্ণ #  মহান একুশে ফেব্রুয়ারি আজ #  ছাতকে সিএনজি ধাক্কায় স্কুলছাত্রীর মৃত্যু #  হবিগঞ্জের মুন হাসপাতালের মাইক্রো চাপায় সিএনজি যাত্রী নিহত #  চুনারুঘাটের পারকুল চা বাগানের সাড়ে ৫ শতাধিক গাছ কর্তন : প্রতিবাদে শ্রমিকরা #  করাঙ্গী একটি নদীর নাম #  হবিগঞ্জে বাবাকে হত্যা করে মাথা নদীতে দেহ জঙ্গলে ফেলে দিল ছেলে #  চুনারুঘাটে ৩ হাজার পিস ভারতীয় কলগেট জব্ধ #  সিলেটে শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা #  সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক #  বাহুবলে করাঙ্গী নদী বাচাঁও কমিটি গঠন #  বানিয়াচংয়ে হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন #  বাহুবলে মাটিবাহি ট্রাক্টর, শিক্ষার্থীসহ ৮ গ্রামবাসীর দুর্ভোগ #  নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি

ইজারার শর্ত অনুসরণ করে ব্যবসায়ীদের বালু উত্তোলনের নির্দেশ

বাহুবল (হবিগঞ্জ ) প্রতিনিধি : হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক ইজারার যাবতীয় শর্ত অনুসরণ করে বালু উত্তোলনের জন্য ব্যবসায়ীদের নির্দেশ দিয়েছেন। ইজারা সংক্রান্ত বিষয়ে শর্ত এবং খনি ও খনিজ সম্পদ বিধিমালা যথাযথ ভাবে অনুসরণ না করলে আইনগত ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী উচ্চারণ করেছেন তিনি।

বুধবার (০৯ অক্টোবর) বিকাল ৪টায় উপজেলার অফিসার্স ক্লাবে আয়োজিত অবৈধ বালু ব্যবসায়ীদের চলমান অভিযানের বিষয়ে প্রেস ব্রিফিংকালে বালু মহালের ইজারাদারদের প্রতি তিনি এ নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, কোয়ারী কার্যক্রম পরিচালনার পূর্বে সহজে দৃশ্যমান হয় এরূপ স্থানে ইজারা প্রদানকারী কর্তৃপক্ষের নাম, ইজারাদারের নাম, ইজারাকৃত ভূমির পরিমাণ ও ইজারার মেয়াদ উল্লেখ পূর্বক সাইনবোর্ড লাগাতে হবে। পর্যটকদের অসুবিধা হয় বা পরিবেশের ক্ষতি হয় এমন কোন কর্মকান্ড করা যাবে না। এমনকি ইজারাদারকে সম্পূর্ণ অযান্ত্রিক পদ্ধতিতে সিলিকা বালু উত্তোলন করতে হবে। এতে ড্রেজার ও এক্সেভেটর মেশিন ব্যবহার করা যাবে না।

এছাড়া বৈদ্যুতিক থাম, টাওয়ার, সেতু বা গ্যাস লাইন হতে ন্যুনতম ২৫ মিটার এবং জনপথ, ভবন, বাজার, শিক্ষা স্থাপনা ও কবরস্থান হতে ন্যুনতম ২৫ মিটার দূরত্ব বজায় রেখে কোয়ারী কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছেন তিনি।

প্রেস ব্রিফিংকালে বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।