#  হবিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন #  সুনামগঞ্জ ও তাহিরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্পস্তবক অপর্ণ #  মহান একুশে ফেব্রুয়ারি আজ #  ছাতকে সিএনজি ধাক্কায় স্কুলছাত্রীর মৃত্যু #  হবিগঞ্জের মুন হাসপাতালের মাইক্রো চাপায় সিএনজি যাত্রী নিহত #  চুনারুঘাটের পারকুল চা বাগানের সাড়ে ৫ শতাধিক গাছ কর্তন : প্রতিবাদে শ্রমিকরা #  করাঙ্গী একটি নদীর নাম #  হবিগঞ্জে বাবাকে হত্যা করে মাথা নদীতে দেহ জঙ্গলে ফেলে দিল ছেলে #  চুনারুঘাটে ৩ হাজার পিস ভারতীয় কলগেট জব্ধ #  সিলেটে শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা #  সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক #  বাহুবলে করাঙ্গী নদী বাচাঁও কমিটি গঠন #  বানিয়াচংয়ে হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন #  বাহুবলে মাটিবাহি ট্রাক্টর, শিক্ষার্থীসহ ৮ গ্রামবাসীর দুর্ভোগ #  নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি

হবিগঞ্জে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: ‘জন্ম সনদ শিশুর অধিকার, বাস্তবায়নের দায়িত্ব সবার’ প্রতিপাদ্য বিষয় নিয়ে হবিগঞ্জে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলা থেকে একটি র‌্যালি বের হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শামসুজ্জামান, ডা. মুখলেছুর রহমান উজ্জল, জেলা শিক্ষা কর্মকর্তা রুহুল্লা, প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম, আব্দুল মালেক, হাবিবুর রহমান, মোহাম্মফ ফিরুজ ও আরিফ আলী মন্ডল।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, সকল শিশুর যথাসময়ে জন্মনিবন্ধন করলে ভবিষ্যতের অনেক জটিলতা এড়ানো সম্ভব। লেখাপড়াসহ সরকারী বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণের জন্য জন্মনিবন্ধন অতীব জরুরী। স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোতে সহজ শর্তে সেবা প্রধান করা হচ্ছে। এ ব্যাপারে সবাইকে সচেতন করতে হবে। মনে রাখতে হবে একটি ভুল তথ্যের জন্য একজনকে অনেক ভোগান্তি পোহাতে হয়।