Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  বাবার কোলেই তুহিনকে ছুরি দিয়ে গলাকেটে খুন করেন চাচা #  জকিগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণ, আটক ১ #  মাধবপুরে মোটরসাইকেল চাপায় যুবকের মৃত্যু #  দিরাইয়ে শিশু তুহিন হত্যা : বাবাসহ ৩ জন রিমান্ডে #  সুনামগঞ্জে শিশু তুহিন হত্যায় মামলা করলেন মা #  মাধবপুরে জাতীয় হাত ধোয়া দিবস পালিত #  হবিগঞ্জে ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক #  আজমিরীগঞ্জে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার #  শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত #  দিরাইয়ে স্বজনদের হাতেই নিহত হয় শিশু তুহিন, আটক ৭ #  মাধবপুরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ #  ওসমানীনগরে আইনশৃঙ্খলা কমিটির সভা #  বানিয়াচংয়ে মেম্বার পদে ডলি আক্তার নির্বাচিত #  নবীগঞ্জে আ’লীগ মাধবপুরে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত #  শ্রীমঙ্গলে ডিবির অভিযানে ৭টন পলিথিন জব্দ

চুনারুঘাটে মহিলার বিরুদ্ধে জমি আত্নসাতের চেষ্টার অভিযোগ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নতুনব্রীজ কুটিরগাও এলাকায় ৩২ বছর পুর্বে পিতার বিক্রিত জমি দখলের চেষ্ঠা করছে এক মহিলা। জমি দখলে নিতে তিনি পিতার নাম পরিবর্তনের চেষ্ঠা করেও ব্যর্থ হয়েছেন আইরিন নামে এক মহিলা। ঐ মহিলার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। কেউ কথা বললেই সে ধর্ষনসহ নারী নির্যাতনের মামলার ভয় দেখায়।

অভিযোগে জানা যায়, উপজেলার উবাহাটা ইউপির কুটিরগাঁও গ্রামের এস এ রেকর্ডিয় মালিক এলেমান উরপে আঃ মন্নান এস এ ২৩৫ নং খতিয়ানে ৩৭৮ নং দাগে মোট জমি .০৮ আট শতাংশ ভুমি হতে বিগত ২৫/০২/১৯৮৭ ইং সনের ১১৭৭ নং দলিল মুলে মোঃ ফারুক মিয়ার নিকট ৩৭৮ নং দাগে ০৫.২৫ সোয়া পাঁচ শতক ও একই তারিখে ১১৭৮ নং দলিল মুলে ৩৭৮ নং দাগে ০২.৭৫ আঃ ওয়াদুদ এর নিকট বিক্রি করেন।

আঃ ওয়াদুদের ওয়ারিশান ক্রয় করার পরেই উক্ত ভুমিতে পাকা দালান করে তাহারা শান্তিপূর্ন ভাবে অদ্যবদি বসবাস করিতেছেন এবং চলমান জরিপে ডি পি ৮২১ নং খতিয়ানে ৬০৫ নং দাগে তাহাদের নামে রেকর্ড ভুক্ত করান। এবং ফারুক মিয়া তাহার অংশে মালিক দখলকার থাকিয়া চলমান সেটেলমেন্ট জরিপে ডি পি ৬৭৫ নং খতিয়ানে হালে ৬০৫ নং দাগে তাহার নামে রেকর্ড ভুক্ত করান এবং বিগত ২০০৮ ইং সনের ৯১২ নং খতিয়ানে নামজারী করিয়া বিগত ০৩/০৬/২০০৮ ইং সনের ২০৯০ নং দলিল মুলে শাহ আব্দুজ জাহির এর নিকট বিক্রয় করেন তিনি মালিক দখলকার হয়ে বিগত ২০০৮ ইং সনের ৯৪৯ নং খতিয়ানে নামজারী করিয়া শান্তিপূর্ন ভোগদখলে থাকিয়া বিগত ২৪/০৪/২০১৬ ইং সনের ১৯৫২ নং দলিল মুলে হাজী আব্দুল আহাদ ও সাহিদুর রহমান এর নিকট বিক্রি করে দখল সমজিয়ে দেন।

কিন্তু ইদানিং এলেমান উরপে আঃ মন্নানের মেয়ে আইরিন আক্তার উক্ত জমি দখল ও আতœসাত করার জন্য বিভিন্ন ধরনের চলছাতুরির আশ্রয় নিয়েছে। সে উক্ত ভুমি তার বাবা বিক্রি করেন নাই এমনকি তার পিতার নাম আঃ মন্নান না বলে উক্ত ভুমিটি জোর পূর্বক দকল ও আতœসাত করার জন্য মরিয়া হয়ে উঠেছে। প্রকৃত পক্ষে তার পিতার নাম আঃ মন্নান ওরপে এলমান।

তদন্তে দেখা যায়, আইরিন আক্তারের জাতীয় পরিচয়পত্রে পিতার নাম আঃ মন্নান, এন আইডি নং-১৯৮৫৩৬২৪৪১৭২৮৬২৩৯ । এমনকি তার বিয়ের কাবিনে পিতার নাম আঃ মন্নান, তার বোনের জাতীয় পরিচয় পত্রে ও ভোটার লিস্টে পিতার নাম আঃ মন্নান এন আইডি নং-১৯৮৪৩৬২৪৪১৭০০০০০১ ভোটার নং-৩৬১৬৬৩০০০০০৬ আরও বিভিন্ন দলিল পত্রেও দেখা যায়, তার পিতার নাম আঃ মন্নান।

দুর্ত প্রকৃতির এ মহিলা উক্ত জমি দখলের জন্য তার পিতার প্রকৃত নাম আঃ মন্নান পরিবর্তন করে এলেমান করার জন্য বিগত ২৫/০১/২০১৭ ইং তারিখে জেলা নির্বাচন অফিসে একখানা আবেদন করেও ব্যর্থ হয়। এ বিষয়ে ১ম ক্রেতা ফারুক মিয়া প্রতিবাদ করলে আইরিন আক্তার তার বিরুদ্ধে বিগত ০২/০৪/২০১৫ ইং তারিখে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্রুনালে দং নং ৩৮৩/১৫ একটি মিথ্যা ধর্ষণ মামলা করেছিল সেই মামলা আদালতে মিথ্যা প্রমানিত হয়েছে।

চতুর মহিলা বিগত ১০/১০/১৬ ইং তারিখে ফারুক মিয়া ও আঃ আহাদ গং এর বিরুদ্ধে ১৪৪ ধারায় ৮৪৬ নং মামলা করে উক্ত মামলার রায়ও তাদের পক্ষে হয়। তারপরও ক্ষ্যান্ত হয়নি ঐ মহিলা। সে উক্ত জমিতে না যাওয়ার জন্য আহাদ গংদের ভয়ভীতি দেখাচ্ছে। এমনকি জমিতে গেলে ধর্ষন ও নারী নির্যাতনের মামলা দিয়ে শায়েস্তা করার হুমকিও দিচ্ছে।