#  চুনারুঘাটে ৩ হাজার পিস ভারতীয় কলগেট জব্ধ #  সিলেটে শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা #  সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক #  বাহুবলে করাঙ্গী নদী বাচাঁও কমিটি গঠন #  বানিয়াচংয়ে হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন #  বাহুবলে মাটিবাহি ট্রাক্টর, শিক্ষার্থীসহ ৮ গ্রামবাসীর দুর্ভোগ #  নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি #  শায়েস্তাগঞ্জে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত #  বাহুবলে ট্রেনের নিচে কাটা পড়ে যুবকের মৃত্যু #  মাধবপুরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ #  খালেদা জিয়ার জামিন আবেদন গ্রহণ, শুনানি রোববার #  চুনারুঘাটে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার #  ৩ শতাধিক প্রাণীর অভয়াশ্রয় সাতছড়ি জাতীয় উদ্যান #  বাহুবলের করাঙ্গী নদীতে ফেলা হচ্ছে কেমিক্যাল মিশ্রিত বর্জ্য #  চুনারুঘাটে ভারতীয় মোবাইল ফোনসহ তিন যুবক আটক

শায়েস্তাগঞ্জে ট্রেনের ধাক্কায় ২ স্কুল ছাত্র নিহত

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পশ্চিম বড়চর নামকস্থানে ট্রেনের ধাক্কায় সিএনজিতে (অটোরিকশা) থাকা দুই স্কুল ছাত্র নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছে সিএনজি চালক ও আরেক স্কুল ছাত্র।

রোববার (৬ অক্টোবর) সকাল সোয়া ৯টার দিকে শায়েস্তাগঞ্জ রেল জংশনের পশ্চিম দিকে আউটার সিগনালের অদূরে এদুর্ঘটনাটি ঘটে।

নিহত স্কুল ছাত্র উপজেলার নছরতপুর গ্রামের আরেক সিএনজি চালক কালাম মিয়ার পুত্র সোহাগ (৭), একই গ্রামের সেলিম মিয়ার পুত্র সিয়াম (৮)।

গুরুতর আহতদের মধ্যে সিএনজি চালক আলমগীর (৩৮) ও ছায়েমকে (৭) প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে মুমর্ষ অবস্থায় সিলেট প্রেরণ করা হয়েছে। নিহত দুই শিশু শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলে ২য় শ্রেণীর ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নছরতপুর থেকে তিন জন স্কুল ছাত্র নিয়ে সিএনজি (অটোরিকশা) ইসলামী একাডেমীতে যাচ্ছিল। পথিমধ্যে মহাসড়কের পশ্চিম বড়চর নামকস্থানে হাইওয়ে পুলিশের টহল দেখে সিএনজি চালক গাড়ি আটকের ভয়ে ঘুরিয়ে রেলক্রসিং পাড় হয়ে যাবার চেষ্টা করছিল। এসময় সিলেটগামী একটি লোকাল ট্রেন রেলক্রসিংয়ে সিএনজিটিকে ধাক্কা দেয়। ঘটনাস্থলে ২য় শ্রেণীর ছাত্র সিয়াম নিহত হয় এবং সোহাগ সিলেট হাসপাতালে মারা যায়।

এখবর পেয়ে গ্রামবাসী ঢাকা-সিলেট মহাসড়কে বিদ্যুতের খুটি ফেলে যান চলাচল বন্ধ করে দেয় এবং বিক্ষোভ করে। গ্রামবাসীর অভিযোগ, সিএনজিটি স্কুল ছাত্রদের নিয়ে মহাসড়ক দিয়ে যেতে পারলে আজকে এই দুর্ঘটনাটি হত না।

এঘটনার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার, ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে দুই ঘন্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম খান দুই ছাত্র নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয়দের মাধ্যমে জেনেছেন এঘটনায় আহত আরো দুইজনকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।