#  চুনারুঘাটে ৩ হাজার পিস ভারতীয় কলগেট জব্ধ #  সিলেটে শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা #  সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক #  বাহুবলে করাঙ্গী নদী বাচাঁও কমিটি গঠন #  বানিয়াচংয়ে হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন #  বাহুবলে মাটিবাহি ট্রাক্টর, শিক্ষার্থীসহ ৮ গ্রামবাসীর দুর্ভোগ #  নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি #  শায়েস্তাগঞ্জে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত #  বাহুবলে ট্রেনের নিচে কাটা পড়ে যুবকের মৃত্যু #  মাধবপুরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ #  খালেদা জিয়ার জামিন আবেদন গ্রহণ, শুনানি রোববার #  চুনারুঘাটে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার #  ৩ শতাধিক প্রাণীর অভয়াশ্রয় সাতছড়ি জাতীয় উদ্যান #  বাহুবলের করাঙ্গী নদীতে ফেলা হচ্ছে কেমিক্যাল মিশ্রিত বর্জ্য #  চুনারুঘাটে ভারতীয় মোবাইল ফোনসহ তিন যুবক আটক

হবিগঞ্জে ঐতিহ্যবাহী কুমারী পূজা

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ:
প্রতিবছর শারদীয় দুর্গাপূজার মহাষ্টমীতে হবিগঞ্জের রামকৃষ্ণ মিশনে পালিত হয়েছে ঐতিহ্যবাহী কুমারী পূজা। এবারও তার ব্যতিক্রম হয়নি। কুমারী পূজা উদযাপনের জন্য আগে থেকেই প্রস্তুত ছিলেন ভক্তবৃন্দ। আর তাই সকাল থেকেই রামকৃষ্ণ মিশনে ছিল দর্শনার্থী ও ভক্তবৃন্দের ভিড়।শঙ্খ, উলুধ্বনি আর কুমারী মায়ের স্তুবস্তুতির মধ্য দিয়ে শুরু হয় কুমারী পূজা।

রবিবার বেলা বাড়ার সাথে সাথেই দেখা যায় পূজা প্রাঙ্গনে উপচে পড়া ভীড়। সকাল ১০ ঘটিকায় শুরু হয় কুমারী পূজার মুল পর্ব। এবার কুমারী দেবী হিসেবে পূজিত হন ৮ বছর বয়েসী সৌমি মল্লিক। পুরাতন মুন্সেফি এলাকার সুমেন্দ নাথ মল্লিকের মেয়ে।

কুমারী পূজায় উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শিবাত্মানন্দজী ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব জি, কে গউছসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। পূজা চলাকালীন পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পুলিশ প্রশাসন।