• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে ভাঙ্গা সড়ক নিয়ে দুর্ভোগে মিরপুরবাসী

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২ অক্টোবর, ২০১৯

কামরুল হাসান: বিগঞ্জের বাহুবল উপজেলার রাজধানীখ্যাত মিরপুর বাজারটি জনবহুল জনপদ। চারটি সড়কের কেন্দ্রস্থল মিরপুর। মিরপুর থেকে বাহুবল সদর, শ্রীমঙ্গল, হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ যাতায়াতে কেন্দ্রবৃন্দু এ বাজারটি। উপজেলা সদরের সাথে যোগাযোগের প্রধান সড়কটি বাজারের মধ্যেভাগে দীর্ঘদিন ধরে পড়ে আছে ভাঙ্গা-চুরা অবস্থায় ।

সড়কের ভাঙ্গা অংশটুকু মারাত্মক ঝুকিপূর্ন হয়ে উঠেছে। আর ঝুকি নিয়েই এসড়ক দিয়ে চলছে ছোট-বড় যানবাহন। সংস্কারহীন অবস্থায় পড়ে আছে সড়কটি। সড়কের বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে বড়-বড় গর্ত। বৃৃষ্টি দিনে এসব গর্তে পানি জমে ভয়াবহ রূপ ধারন করেছে। গত কয়েক বছরেও সংস্কারের কোন উদ্যোগ নেই। মাঝে মধ্যে ইটের কংক্রিট ফেলে দুর্ভোগ লাগবে প্রাণান্তর চেষ্টা চলে। সব মিলিয়ে বিড়ম্বনায পড়ছেন যানবাহনের চালক ও পথচারীরাও।

এই সড়ক দিয়ে প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক নেতা-কর্মী থেকে শুরু করে সকলেই এ সড়ক দিয়ে চলছেন নিজ মহিমায়। চলার পথে সাময়িক উহঃ আহঃ ছাড়া কার্যকর কোন উদ্যোগ নিতে কেউ এগিয়ে আসছেন না। তবে অবস্থা এমন ‘সড়কটি এখন নিজেই যেন আর্জি করছে’ এ পরিস্থিতি থেকে উত্তরণের। পথচারীরা দুর্ভোগ সহ্য করলেও বেহাল অবস্থা আর সইতে পারছেনা সড়কটি।
এছাড়া বাহুবল সদরে হাসপাতাল এলাকা থেকে হামিদনগর পর্যন্ত প্রধান সড়কে খানা-খন্দে ভরে গেছে। যেনো দেখার কেউ নেই।

সরজমিনে ঘুরে দেখা যায়, মিরপুর বাজারে উপজেলার বেশ কয়েকটি ছোট বড় শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যাংক বীমা অফিস। তন্মধ্যে আলিফ সোবহান সরকারি ডিগ্রী কলেজ, ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়, মিরপুর দাখিল মাদরাসা, মিরপুর জামেয়া হোসাইনিয়া (কওমি) মাদরাসা, মিরপুর ইউনিয়ন পরিষদ, পাবলিক লাইব্রেরী, সানসাইন প্রি-ক্যাডেট হাইস্কুল, পোষ্ট অফিস, দি হোপ ইন্টারন্যাশানাল স্কুল, মিরপুর মহিলা মাদরাসা, উত্তরা ব্যাংক ও কৃষি ইসলামী ব্যাংক।

উল্লেখিত প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষক-শিক্ষার্থী এ সড়ক দিয়ে চলাচল করছে। যানবাহন চলাচলে সময় ভাঙ্গা গর্তের ময়লাযুক্ত পানি ছিটে পড়ছে পথচারীদের উপর। তবু কর্তৃপক্ষের কোনো মাথা ব্যাথা নেই সড়কটি নিয়ে।

সড়কের পাশের ব্যবসায়ীদের অভিযোগ- বৃষ্টির দিনে ব্যবসা মান্দা। ভাঙ্গা স্থানে বৃষ্টির পানি জমে কাদাপানিতে একাকার হয়ে যায়। গাড়ির চাকায় পানি ছিটিয়ে দোকানে আসবাবপত্র নষ্ট হয়। মনের দুঃখে দোকান বন্ধ রেখে বাড়ি যেতে হয়।

মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হারুনূর রশিদ বলেন, মিরপুর বাজারে প্রধান সড়কটির ভাঙ্গা স্থানটুকু পারাপার হতে দুঃচিন্তায় থাকতে হয়, কখন যেনো কোন গাড়ির চাকা গর্তে পড়ে ময়লা পানি ছিটিয়ে গায়ে ফেলে যায়।

উপজেলা প্রকৌশলী মোঃ আনিছুর রহমান জানান, মিরপুর বাজারের ভাঙ্গা স্থানের মাপ নিয়ে সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে। ঢাকা থেকে পাশ হলে অচিরেই কাজ শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ