• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে বালু খেকোসহ একশত লোকের বিরুদ্ধে মামলা

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে ছাত্রলীগ নেতাসহ ৬ বালু ব্যবসায়ীকে আটক করে কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। আটকের প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় লোকজন।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে পুলিশ বিক্ষোভকারী একশত লোকের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করে।

জানা যায়, সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক এর নেতৃত্বে অভিযান চালিয়ে মহাসড়কের পাশে বালু রাখার অপরাধে পুটিজুরী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রমজান আলী ও পুটিজুরী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহর পুত্র হাবিবুর রহমান জসিমকে আটক করা হয়। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের আব্দুল মজিদের ছেলে আকলিছ মিয়া, আব্দুস সহিদের ছেলে মানিক মিয়া, আব্দুল কদ্দুছের ছেলে তাজুল ইসলাম ও ফুল মিয়ার ছেলে মোশাহিদ মিয়াকে আটক করা হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় তাদের প্রত্যেককে দুই মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বালু ব্যবসায়ীদের আটকের খবর এলাকায় ছড়িয়ে পড়লে জসিম ও রমজান আলীর লোকজন বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার পুটিজুরী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের মাঝখানে কয়েকটি যান এলোপাতাড়ি দাঁড় করিয়ে রেখে অবরোধ করে বিক্ষোভ করে। এতে রাস্তার উভয় পার্শ্বে দূরপাল্লার শতশত যানবাহন আটকা পড়ে যাত্রীদের মাঝে নেমে আসে দুভোর্গ।

খবর পেয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাহুবল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে অবরোধকারীদের রাস্তা থেকে সড়িয়ে অবরোধ তোলে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়। এসময় ব্যারিকেডে ব্যবহৃত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১১-৯৫৬০) সহ চার ব্যক্তিকে আটক করে।

আটককৃতরা হলো উপজেলার আব্দানারায়ন গ্রামের আব্দুল্লাহ’র ছেলে সাইফুর রহমান আজাদ (৩৮), আহাম্মদপুর গ্রামের আব্দুল হামিদের পুত্র জসিম উদ্দিন (৩০), নোয়াওই গ্রামের তারা মিয়ার ছেলে ফজল মিয়া (৪০) ও মীরেরপাড়া গ্রামের আমীন আলী পুত্র ইউছুফ আলী (২১)।

পরদিন মঙ্গলবার দুপুরে পুটিজুরী তদন্ত কেন্দ্রের এসআই কামরুজ্জামান বাদী হয়ে রাস্তা ব্যারিকেড, গাড়ী ভাংচুরের চেষ্টা ও জনগনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ এনে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত একশত জনের বিরুদ্ধে একটি মামল দায়ের করেন।

বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃতদের মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ৬ জনকে আটকের পর ২ মাস করে কারাদন্ড দেয়া হয়েছে। বালু ব্যবসায়ীদের পক্ষ নিয়ে আন্দোলন অযৌক্তিক।

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ