• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জ ব্যকস নির্বাচনে বরাদ্ধ দেয়া ‘চেয়ার’ প্রতীকটি বাতিলের দাবী

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) হবিগঞ্জ এর নির্বাচন হচ্ছে রাজনৈতিক প্রতীকে।

বিষয়টির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতি বিলম্বে প্রতীক বরাদ্ধ বাতিলের দাবী জানিয়েছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখা।

সংগঠনের জেলা সাধারণ সম্পাদক এম. এ ওয়াহেদ বৃহস্পতিবার সংবাদপত্রে প্রদত্ত বিবৃতিতে বলেন, ‘ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত একটি রাজনৈতিক দল। যার নিবন্ধন নং- ৩০। দলটির নিবন্ধিত প্রতীক ‘চেয়ার’। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মনোনয়ন ব্যতিত অন্য কোন রাজনৈতিক দল কিংবা অন্য যে কোন সংগঠনের পক্ষে ‘চেয়ার’ প্রতীকটি ব্যবহারের আইনগত বৈধতা নেই’।

তিনি আরও বলেন, ‘ইতিপূর্বে এ বিষয়টি নিয়ে সংগঠনের পক্ষ থেকে স্থানীয় পত্রিকায় সতর্কতামূলক একাধিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কিন্তু তারপরও ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যক্স) হবিগঞ্জ এর নির্বাচনে ‘চেয়ার’ প্রতীকটি বরাদ্ধ দেয়া হয়েছে। যা জাতীয় নির্বাচনী আইনের পরিপন্থি। আমরা বিষয়টির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি ব্যকস নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীর অনুকুলে বরাদ্ধ দেয়া ‘চেয়ার’ প্রতীকটি অনতি বিলম্বে বাতিল করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানাই। অন্যথায় আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব’।

প্রসঙ্গত, ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যক্স) হবিগঞ্জ-এর দ্বি-বার্ষিক নির্বাচনে প্রতিদ্বন্ধি সভাপতি প্রার্থী হাজী আব্দুর রহমান তালুকদারের অনুকূলে ‘চেয়ার’ প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ