• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে শ্রমিক নেতা আটক: মহাসড়ক অবরোধ

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

টিপু সুলতান জাহাঙ্গীর, বাহুবল (হবিগঞ্জ): হবিগঞ্জের বাহুবলে সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ইউনুছ আলীকে আটক করার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাত ৯টায় উপজেলার মিরপুর বাজারে ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করে তারা।

জানা যায়, সোমবার সন্ধ্যায় উপজেলার মিরপুর চৌমুহনীর জোড়া ব্রিজ থেকে সড়কে যানজট লাগানোর অভিযোগে সিএনজি অটোরিক্সা শ্রমিক নেতাকে আটক করেন উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক। তিনি তাকে আটক করে উপজেলায় নিয়ে যান।

পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী কর্মকর্তা।

জরিমানার খবর নিয়ে সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ রাত ৯টায় ঢাকা সিলেট অবরোধ করে বিক্ষোভ করে আটক নেতার মুক্তি দাবী করেন। এ সময় তারা বলেন, ইউএনও তাদের নেতাদের আটক করে ঘুষ দাবী করেছেন ২০ হাজার।

খবর পেয়ে বাহুবল মডেল থানার ওসি মোঃ কামরুজ্জামান ও কমিউনিটি পুলিশিং এর সভাপতি আসকার আলী আটক শ্রমিকে ছেড়ে দেওয়ার আশ্বাসে রাত ৯টা ৪৫ মিনিটে আবরোধ তুলে নেয় শ্রমিকরা।

বাহুবল সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নাল আবেদিন বলেন, ইউএনও আমার শ্রমিকনেতা ইউনুছ কে মিরপুর জোড়া ব্রিজ থেকে আটক করে নিয়ে গিয়ে ২০ হাজার টাকা দাবী করেন। তিনি বলেন, তোমাদের গাড়ী রাস্তা কয়টা চলে তখন বলি ১৫/১৬টা তখন ইউএনও ম্যাডাম বলেন, ১৬টা গাড়ী থেকে ১৬ হাজার সভাপতি আর সেক্রেটারী মিলে ৪ হাজার টাকা দিয়ে দেও।

জয়নাল মিয়া আরো বলেন, আমরা চলে আসলে ইউএনও ম্যাডাম ফোন দিয়ে বলেন, ২০ হাজার দরকার নেই ১০ হাজার দিয়ে দিও।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা বলেন, যানজট লাগানোর অভিযোগে বিশটি সিএনজিকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। যখন জরিমানা করা হয়েছিল তখন সব শ্রমিকরাই ছিল।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ