• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ৩০ জুন, ২০২৪

করাঙ্গীনিউজ ডেস্ক: নরসিংদীতে দুই মাসের ওভারর্টাইম এবং বকেয়া বেতন-বোনাস পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে নরসিংদীর থার্মেক্স গ্রুপের আদুরী গার্মেন্টস শ্রমিকরা।

রোববার (৩০ জুন) বেলা সাড়ে তিনটা থেকে মহাসড়কের শিবপুর উপজেলার কারারচর (বড়ইতলায়) ফ্যাক্টরীর সামনেই অবরোধ করে রাখে তারা। সড়কের উপর কাঠের আসবাবপত্র দিয়ে অগ্নিসংযোগও করা হয়।

এসময় শ্রমিকরা দাবি করেন, গত দুই মাস ধরেই ওভারটাইমের বকেয়া পরিশোধ করছেন না কর্তৃপক্ষ। ঈদের আগেও দেই, দিচ্ছি করে আর তা পরিশোধ করেননি। বরং দাবি উঠলেই নানা ওযুহাতে শ্রমিকদের ছাটাই করা হতো। এসবের প্রতিবাদেই আজ ফুঁসে উঠে শ্রমিকরা।

এদিকে সড়ক অবরোধ করে আন্দোলন করায় ঢাকা-সিলেট মহাসড়কের দুই প্রান্তে অন্তত পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এসময় দূরপাল্লার যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হয়। কিছু কিছু যাত্রী এ সময় বাস থেকে নেমে পায়ে হেঁটে কয়েক কিলোমিটার রাস্তা পার হতে দেখা যায়।

শ্রমিকরা জানায়, আমাদের দুই মাসের ওভারটাইমের বকেয়া পড়ে আছে। কর্তৃপক্ষ সেই বকেয়ার টাকা দিবেন বলে জানায়। কিন্তু আমরা নিতে গেলে আর আমাদেরকে দেওয়া হয় না। এজন্য আজকে আমরা আন্দোলনে নেমেছি।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফিন বলেন, শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে। আমরা দু-পক্ষের সাথেই আলোচনা করেছি। পরে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

গার্মেন্টস মালিক আবদুল কাদির মোল্লা দু-এক দিনের মধ্যে শ্রমিকদের বকেয়া পরিশোধের অঙ্গীকার করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ