• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে ‘নদীখেকো’ ৬শ জন!

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

করাঙ্গীনিউজ: প্রকৃতি, প্রাণ ও পরিবেশের জন্য নদী অপরিহার্য। কিন্তু সারাদেশেই নদীখেকোদের (নদী দখলদার) অপতৎপরতা থেমে নেই। নদীখেকোদের থাবায় সিলেটের বিভিন্ন নদীও দখল হয়ে আছে। সিলেট বিভাগে নদীখেকো আছেন দুই হাজারেরও বেশি।

সরকারি সংস্থা জাতীয় নদী রক্ষা কমিশন সারাদেশে নদী দখলদারদের তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় উল্লেখ করা হয়েছে, দেশের ৬১টি জেলায় ৪৬ হাজার ৭৪২ জন নদী দখলদার আছেন।

নদী রক্ষা কমিশনের ওই তালিকায় সিলেট বিভাগের চারটি জেলায় দুই হাজার ৮ জন নদী দখলদার আছেন বলে উল্লেখ করা হয়েছে।

তালিকা অনুসারে, সিলেট বিভাগের সুনামগঞ্জে সর্বোচ্চ ৬৯৬ জন নদী দখলদার আছেন। এছাড়া হবিগঞ্জ জেলায় ৬০০ জন, মৌলভীবাজারে ৪৬৮ জন এবং সিলেটে ২৪৪ নদী দখলদার থাকার তথ্য দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট জেলাগুলোর জেলা প্রশাসক এবং নদী রক্ষা কমিটির কাছ থেকে এ দখলদারদের তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে নদী রক্ষা কমিশন। হাইকোর্টের ১৩৯৮৯/২০১৬ নম্বর রিট পিটিশনের আদেশের প্রেক্ষিতে এ তালিকা প্রকাশ করা হয়।

এদিকে, নদী দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে সকল জেলা প্রশাসকদের কাছে বার্তা পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষণিক সদস্য আলাউদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ