• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে জুতা পায়ে শহীদ মিনারের অবমাননা : সর্বত্র ক্ষোভ

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলার মানব কল্যাণ উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনারে জুতা পায়ে ছবি তোলার ঘটনা নিয়ে ছাত্র-শিক্ষক ও অভিভাবকসহ এলাকায় তীব্র ক্ষোভ বিরাজ করছে।

গত ৩১ আগস্ট দুপুরে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি উস্তার মিয়া, প্রধান শিক্ষক মুজিবুর রহমান, সহকারী শিক্ষক মিজানুর রহমান, আব্দুস সামাদ ও রইছ উদ্দিন জুতা পায়ে শহীদবেদীতে ছবি তুলেন। সাথে সাথে জুতা পায়ে ছবি তুলে স্যোসাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

এ ব্যাপারে অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশিত হলে ম্যানেজিং কমিটির সভাপতি উস্তার মিয়া সাংবাদিকদের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেন এবং সংবাদপত্র সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। এছাড়া তিনি ফেসবুকে সাংবাদিকদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য পোষ্ট করছেন।

এদিকে শহীদ মিনারের পবিত্রতা বিনষ্ট করার ব্যাপারে উপজেলা প্রশাসন বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করায় অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অপরদিকে শহীদ মিনারের অবমাননার প্রতিকার চেয়ে ভাতকাটিয়া গ্রামের ছাত্র অভিভাবক মোঃ আব্দুল মোত্তালিব জেলা প্রশাসক বরাবরে একটি অভিযোগ দায়ের করেছেন। গত ৫ সেপ্টেম্বর তিনি এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষকসহ দায়িত্বশীল ব্যক্তিবর্গ ৩১ আগস্ট ছাত্র-ছাত্রীদের মাঝে পরিচয় বিতরণ করতে শহীদ মিনারে উপস্থিত হন। এ সময় তারা জুতা না খুলে শহীদ মিনারে জুতা পায়ে ছবি তুলেন। উক্ত অনুষ্ঠানের ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার পর বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হলে লামাতাসী ইউনিয়নের গণমান্য ব্যক্তিবর্গ উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। কিন্তু তিনি এ ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ না করায় অভিভাবকসহ দেশ প্রেমিক লোকজন হতাশ হয়ে পড়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ