• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে জেলা পরিষদের প্রথম নারী চেয়ারম্যান এমপি পত্নী আলেয়া 

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ৯ মার্চ, ২০২৪

করাঙ্গীনিউজ:  হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে সদর আসনের এমপি আবু জাহিরের স্ত্রী আলেয়া আক্তার জয়ী হয়েছেন। তিনি আনারস প্রতীক নিয়ে মোট ৫৬৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আলমগীর চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৫০১ ভোট।

শনিবার (৯ মার্চ) বিকেল ৫টায় জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। হবিগঞ্জ জেলা পরিষদে তিনিই প্রথম নারী চেয়ারম্যান।

এর আগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। এতে আলেয়া আক্তার আনারস প্রতীকে ৫৬৪ ও নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমগীর চৌধুরী ঘোড়া প্রতীকে ৫০১ ভোট পেয়েছেন। চেয়ারম্যান পদে মোট চার প্রার্থীর মধ্যে নুরুল হক ও ফরিদ আহমদ দুজন মিলে ভোট পেয়েছেন মাত্র আটটি।

রিটার্নিং কর্মকর্তা বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও গণনার পর বিকেলে আলেয়া আক্তারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচনে ৯টি কেন্দ্রে এক হাজার ১২০ জন ভোটারের মধ্যে এক হাজার ৭৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন ডা. মুশফিক হোসেন চৌধুরী। ফলে পদটি শূন্য হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ